দেশ ও জনগণের প্রতি ফজলে রাব্বী মিয়ার ভালোবাসা অবিস্মরণীয়: চিফ হুইপ

জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী বলেছেন, দেশ, জনগণ, শিশু এবং নিজ দায়িত্বের প্রতি ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার যে ভালোবাসা লক্ষ্য করেছি তা অবিস্মরণীয়। পরিবারের শত প্রতিকূলতার মাঝেও তিনি কখনও দায়িত্ব এড়িয়ে চলেননি বরং বাংলাদেশের রাজনীতিতে জনগণের প্রতি তিনি ছিলেন নিবেদিত এক প্রাণ।

রবিবার (৭ আগস্ট) শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাস কর্তৃক জাতীয় সংসদের এলডি হলে আয়োজিত জাতীয় সংসদের প্রয়াত ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া এমপি’র স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাসের চেয়ারম্যান মো. শামসুল হক টুকু, এমপি বলেন, সদ্য প্রয়াত বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া এমপি সংসদীয় দায়িত্ব পালনের পাশাপাশি শিশুদের আগামীর ভবিষ্যৎ গড়ে দেওয়ার জন্য শিশুর অধিকার নিয়ে সবসময় কাজ করেছেন। এছাড়া নারীর অধিকার, সামাজিক অধিকার, প্রতিবন্ধী ও সমাজের অবহেলিত শ্রেণির উন্নয়নে নিজেকে সবসময় বিভিন্ন সংগঠনের সাথে নিয়োজিত রেখেছেন। এ সকল মানুষের জন্য আত্মোৎসর্গই হচ্ছে তাদের প্রতি ফজলে রাব্বী মিয়ার সত্যিকারের ভালোবাসার বহিঃপ্রকাশ।

জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি, শামীম হায়দার পাটোয়ারি, রেজাউল করিম বাবলু, খোদেজা নাসরিন আক্তার হোসেন, অপরাজিতা হক, জাকিয়া তাবাসসুম প্রমুখ সংসদ সদস্য ও জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম তাদের বক্তব্যে বলেন, ফজলে রাব্বী মিয়া বাংলাদেশের রাজনীতিতে ছিলেন একটি প্রতিষ্ঠান। একজন আদর্শ রাজনীতিবিদের প্রায় সকল গুণই তিনি ধারণ করতেন। তিনি শুধু সরকারি দলেরই নয়, বিরোধী দলের সংসদ সদস্যদের প্রতিও ছিলেন সদয়।

অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন প্রয়াত ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার কন্যা ফারহানা রাব্বী রিপা, ব্যক্তিগত সচিব আব্দুল মালেক, সুইড বাংলাদেশ, সেভ দ্য চিলড্রেন, স্ক্যান বাংলাদেশ, এস কে এসসহ বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ। অনুষ্ঠানে বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।