নরসিংদীতে তরুণীকে হেনস্তা

শিলা আক্তারের জামিন বিষয়ে দিন ধার্য ১৬ আগস্ট

নরসিংদী রেলস্টেশনে এক তরুণীকে তার পোশাকের জন্য হেনস্তা করার ঘটনায় করা মামলায় মূলহোতা শিলা আক্তার মারজিয়ার জামিনের বিষয়ে আগামী মঙ্গলবার (১৬ আগস্ট) আদেশের দিন নির্ধারণ করেছেন হাইকোর্ট।

তার জামিন আবেদনের শুনানি শেষে রবিবার (১৪ আগস্ট) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট মো. কামাল হোসেন।

এর আগে গত ১৮ মে সকালে নরসিংদী রেলস্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মে ঢাকাগামী চট্টগ্রাম মেইল ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন দুই তরুণ ও এক তরুণী। মেয়েটির পরনে ছিল জিনস প্যান্ট ও টপস। তা দেখে স্টেশনে অবস্থানরত এক নারী প্রথমে ওই তরুণীকে আঘাত করেন। পরে আরও কয়েকজন তার ওপর হামলার চেষ্টা চালায়। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

ওই ঘটনায় দায়ের করা মামলায় গত ২৯ মে দিবাগত রাত ৩টার দিকে শিবপুরের ইটাখোলা এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত শিলা আক্তার মারজিয়াকে গ্রেফতার করে র‌্যাব-১১-এর একটি দল।

র‌্যাব-১১ জানায়, স্টেশনে তরুণীকে লাঞ্ছিতের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে মূলহোতা শিলা আক্তার মারজিয়া ওরফে শায়লা আত্মগোপনে চলে যান। পরে গোপন সংবাদের ভিত্তিতে শিবপুর উপজেলার ইটাখোলা এলাকায় শিলার খালার বাসায় অভিযান চালানো হয়। সেখান থেকে রাত ৩টার দিকে তাকে গ্রেফতার করে রেলওয়ে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তিনি শিলা আক্তার নামে পরিচিত হলেও মূল নাম মারজিয়া। পেশায় ঘটক।

এরপর গত ৩০ মে শিলা আক্তারকে রিমান্ড দেওয়া হয়। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠান আদালত।