‘পড়াশোনায় অমনোযোগ’, ঢাকায় মামার বাড়িতে পাঠানো ছাত্রীর ‘আত্মহত্যা’

রাজধানীর খিলগাঁওয়ে দক্ষিণ বনশ্রীর একটি বাসায় নবম শ্রেণির এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে দাবি করেছে তার পরিবার। তার স্বজনদের ভাষ্য, মেয়েটি ঠিকমতো পড়াশোনা করতো না। ভবিষ্যতের কথা চিন্তা করে তাকে ঢাকায় মামার বাড়িতে পাঠিয়েছিল তার বাবা-মা। এখানেই সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

রবিবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে দক্ষিণ বনশ্রীর ১২/৪ নম্বর রোডের একটি বাসায় এ ঘটনা ঘটে। মোছা. মাহিবা (১৬) নামে ওই শিক্ষার্থী বরিশাল জেলার কোতোয়ালি উপজেলার রূপতলী বটতলা গ্রামের মাহবুবুর রহমানের মেয়ে।

মাহিবার মামা আব্দুর রহমান বলেন, ‘মাহিবা গ্রামের বাড়ির স্থানীয় একটি স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী ছিল। সে ঠিকমতো পড়াশোনা করতো না। তাই গত কয়েক মাস আগে তাকে ঢাকায় আমার বাসায় পাঠিয়ে দেয় তার পরিবার। এখানে কয়েক মাস ভালোই ছিল সে। কিন্তু গত রাতে ঘরে গিয়ে সবার অগোচরে গলায় ফাঁস দেয় সে।’

টের পেয়ে গুরতর অবস্থায় স্বজনরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে আসে। কর্তব্যরত চিকিৎসক রাত ১০টা ৫০ মিনিটে পরীক্ষা-নিরীক্ষার পর তাকে মৃত ঘোষণা করেন। 

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, মৃতদেহটি ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, মেয়েটি আত্মহত্যা করছে। তবে কী কারণে সে আত্মহত্যা করেছে, সে বিষয়ে কিছুই জানাতে পারেননি তার স্বজনরা। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবিহিত করা হয়েছে।