বাংলা ট্রিবিউন-ইউল্যাব বৈঠকি

মেট্রোরেল ঢাকা শহরের গণপরিবহন খাতে একটি উত্তরণ

ব্লগার ও অনলাইন অ্যাক্টিভিস্ট আরিফ জেবতিক বলেছেন, মেট্রোরেল চালু হবার সংবাদে, এসএসসি পাস করার মতো অনুভূতি হচ্ছে। এখন বড় হয়ে গেছি, কলেজে যাবো। আমার কাছে মনে হয়—ঢাকা শহরের গণপরিবহন খাতে একটি উত্তরণ ঘটলো। স্বাভাবিকভাবেই এটি আনন্দের বিষয়। এবং দেশের অর্থনীতিতে ও শহরের গতি বাড়াতে সুদূর প্রসারী ভূমিকা রাখবে। এবং সহসাই আমরা বড় একটি সুফল পাবো।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকালে অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউন ও ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) আয়োজিত ‘শহরে আসছে মেট্রোরেল’ শীর্ষক বৈঠকিতে তিনি একথা বলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এটিএন নিউজের প্রধান নির্বাহী সম্পাদক মুন্নী সাহা।Screenshot_2022-12-27_200401

আরিফ জেবতিক বলেন, আমাদের বড় সমস্যা হচ্ছে আমরা জনগণের ওপর কোনও আস্থা রাখি না। আমরা ধরেই নেই—এরা নাদান, এদের দিয়ে কিছু হবে না এবং আমরাই সব কিছু বুঝি। মেট্রোরেল কর্তৃপক্ষ যদি তাদের জায়গাটা ঠিক রাখেন তারা যদি ব্যবস্থাটা ভালো রাখেন তাহলে মানুষের সাড়াটা পাওয়া যাবে। মানুষ ভালো সার্ভিস পেতে চাইবে সেটা করার জন্য সহায়তা তারা করেন।

বৈঠকিতে আরও যুক্ত ছিলেন—পরিবহন বিশেষজ্ঞ ও বাস রুট রেশনালাইজেশন কমিটির সদস্য ড. এসএম সালেহ উদ্দিন, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন অধ্যাপক ড. এম. মোফাজ্জল হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষক এবং নগর পরিকল্পনাবিদ ড. আকতার মাহমুদ, মোফাজ্জল হোসেন।