কাশিমপুরে অভিযান চালিয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার

মাদক মামলায় যাবজ্জীবন সাজা পাওয়া পলাতক আসামি আব্দুল আহাদ ওরফে মিলন ওরফে ভিপি মিলনকে (৩৫) গ্রেফতার করেছে র‌্যাব-২। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) গাজীপুর জেলার কাশিমপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক ফজলুল হক বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ও গ্রেফতার এড়াতে কখনও রাজমিস্ত্রি এবং কখনও অটোরিকশা চালাতো মিলন। এ কাজের আড়ালে মাদক পরিবহন ও খুচরা ব্যবসায়ীদের কাছে মাদক বিক্রিও করে আসছিল সে। গ্রেফতারকৃত ভিপি মিলনের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় তিনটি মাদকের মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে তার সহযোগীদের গ্রেফতাররে অভিযান চলমান রয়েছে।

২০১৪ সালের ২৪ সেপ্টেম্বর বিপুল পরিমাণ মাদকসহ আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হন ভিপি মিলন। পরবর্তীতে লালমনিরহাট সদর থানায় তার বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়। মামলায় ২৪ মাস জেল হাজতে থাকার পর জামিনে বের হন তিনি। এরপর আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে থেকে মাদক ব্যবসা চালিয়ে আসছিলেন মিলন। মামলাটির বিচারিক কার্যক্রম শেষে আদালত ভিপি মিলনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন এবং পলাতক থাকায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন।