‘যারা চট্টগ্রাম বন্দরকে হিসাব করতো না, তারা এখন বিনিয়োগ করতে চায়’

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সিঙ্গাপুর পোর্ট কর্তৃপক্ষ (পিএসআই) ও সংযুক্ত আরব আমিরাতের দুবাই পোর্ট (ডিপি ওয়ার্ল্ড) চট্টগ্রাম বন্দরকে একসময় কাউন্ট করতো না। এখন তারা চট্টগ্রাম বন্দরে বিনিয়োগ করতে চায়, পার্টনার হতে চায়।

বৃহস্পতিবার (৩০ মার্চ) চট্টগ্রামে চট্টগ্রাম বন্দরের শহীদ ফজলুর রহমান মুন্সী অডিটরিয়ামে চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদ (সিবিএ) আয়োজিত ‘চট্টগ্রাম বন্দরের উন্নয়নে কর্মচারীদের অবদান’ শীর্ষক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান, চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদ (সিবিএ) সভাপতি মো. আজিম ও সাধারণ সম্পাদক নায়েবুল ইসলাম ফটিক বক্তৃতা করেন।

প্রতিমন্ত্রী বলেন, আপনারা চট্টগ্রাম বন্দরকে এমন জায়গায় নিয়ে গেছেন। চট্টগ্রাম বন্দরের কর্মচারীরা চট্টগ্রাম বন্দরকে এমন জায়গায় নিয়ে গেছেন, আমাদের কাছে বিনিয়োগ প্রস্তাব আসছে। আমরা কাকে দেবো, আর কাকে দেবো না, এ রকম একটি অবস্থা হয়ে গেছে।

তিনি বলেন, মাতারবাড়ীতে আমরা টেন্ডার করেছি। সেখানে যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর বড় বড় দেশ আসতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এত উচ্চতায় নিয়ে গেছেন যে এখন সবাই বাংলাদেশকে সমীহ করে।