ইউনাইটেড হাসপাতালে সপ্তাহব্যাপী নার্স দিবস উদযাপন

‘আমাদের নার্স, আমাদের ভবিষ্যৎ’– আন্তর্জাতিক নার্স দিবসের এই প্রতিপাদ্যকে সামনে রেখে সপ্তাহব্যাপী নার্স দিবস উদযাপন করেছে ইউনাইটেড হসপিটাল। ২০ মে একটি সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে আয়োজন শেষ হয়। সোমবার (২২ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সপ্তাহব্যাপী এ আয়োজনে স্বাস্থ্যসেবার তিনটি বিষয় ডায়াবেটিক রোগীর জীবনযাত্রা ও ব্যবস্থাপনা; মাতৃস্বাস্থ্য নিয়ে আলোচনা; হাইপারটেনশান রোগীদের জন্য শারীরিক ব্যায়ামের উপকারিতা নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নার্স এবং ডাক্তাররা নারীর স্বাস্থ্য, গর্ভাবস্থা, শিশু যত্ন, উচ্চ রক্তচাপ এবং এর প্রভাব, ডায়াবেটিস এবং এর সঙ্গে সম্পর্কিত ক্ষেত্রগুলির ওপর জোর দেন।

১১ মে থেকে শুরু হওয়া এ আয়োজনের লক্ষ্য ছিল মানসম্পন্ন স্বাস্থ্যসেবা দিতে নার্সদের ব্যতিক্রমী অবদানকে উদযাপন করা। সপ্তাহজুড়ে ছিল বিভিন্ন শিক্ষণীয় আয়োজন, কুইজ প্রতিযোগিতা। এতে ৫৬৫ জন নার্স অংশ নেন।

সম্মানিত অতিথিদের সঙ্গে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউনাইটেড হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ ফয়জুর রহমান। আয়োজন নিয়ে কথা বলতে গিয়ে চিফ নার্সিং অফিসার (সিএনও) রোজ থমাস থেক্কিল বলেন, ‘আমাদের নার্সদের পেশাদারিত্ব এবং সহানুভূতির মানসিকতা এবং ব্যতিক্রমী যত্ন নেওয়ার প্রচেষ্টার জন্য আমার আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই।’

সমাপনী অনুষ্ঠানে রোগীর যত্ন, নেতৃত্ব এবং উদ্ভাবনে উল্লেখযোগ্য অবদানের জন্য নার্সদের স্বীকৃতি দেওয়া হয়। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিল নার্সদের গান, নাচ এবং নাট্যঅভিনয়সহ মনোমুগ্ধকর পরিবেশনা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন– মেডিক্যাল সার্ভিস বিভাগের পরিচালক ডা. মাহবুব উদ্দিন আহমেদ, ইউনাইটেড কলেজ অব নার্সিংয়ের প্রিন্সিপাল অধ্যাপক মমতাজ খানম, ইউনাইটেড হসপিটালের সিনিয়র কনসালটেন্ট, ডাক্তার ও প্রশাসনিক কর্মকর্তারা।