পোশাক শ্রমিকদের বেতন বাড়ানোয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ শাজাহান খানের

পোশাক শ্রমিকদের ন্যূনতমজুরি ৫৬ শতাংশ বৃদ্ধি, শ্রমিকদের জন্য ফ্যামিলি কার্ড ইস্যু, বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ করাসহ শ্রমিকদের দাবি মেনে নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন শ্রমিকনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

শনিবার (১১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের উদ্যোগে ‘গার্মেন্টস শিল্পের চলমান অস্থিরতা’ নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

 শাজাহান খান বলেন, ‘বিএনপি-জামায়াত ও তাদের সমমনা দল পোশাক শ্রমিকদের আন্দোলনের ফাঁকে তাদের স্বার্থ হাসিলের চেষ্টা করছে। শ্রমিকরা প্রতিবার ন্যূনতম মজুরি দাবি করছে। কখনও বিএনপি বা অন্য কোনও রাজনৈতিক দল শ্রমিকের ন্যূনতম মজুরি কত হবে, দাবি করে নাই। এবারই প্রথম বিএনপি ২৩ হাজার টাকা মজুরি দাবি করছে। এটা রাজনৈতিক স্ট্যান্ডবাজি। তারা গার্মেন্টস সেক্টরকে ধ্বংসের চেষ্টায় লিপ্ত।’

তিনি বলেন, ‘বিএনপি ১৯৯১ সালে ক্ষমতায় এসে ১৯৯৩ সালে বস্ত্রকল শ্রমিক আন্দোলন দমনের জন্য রমজান মাসে ১৭ জন শ্রমিককে গুলি করে হত্যা করেছিল। পুনরায় ক্ষমতায় এসে ২০০৩ সালে রমজান মাসে দুই জন শ্রমিককে হত্যা করে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের জন্য ফ্যামিলি কার্ড দেওয়ার ঘোষণা দিয়েছেন।’

এ সময় বিএনপি-জামায়াতের অপকর্মের বিরুদ্ধে রুখে দাঁড়াতে শ্রমিক, কর্মচারী, পেশাজীবী ও মুক্তিযোদ্ধাদের শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান শাহজাহান খান।