হজ নিবন্ধনের সময় বাড়ানোর দাবি হাবের

কয়েক দফা সময় বাড়িয়ে হজ নিবন্ধন শেষ হয়েছে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি)। তবে কোটা পূরণ না হওয়ায় আবারও সময় বাড়ানোর দাবি জানিয়েছে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)। বৃহস্পতিবার (‌১ ফেব্রুয়ারি) হাব মহাসচিব লিখিতভাবে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে এ আবেদন জানান।

হাব মহাসচিব ফারুক আহমদ সরদার সাক্ষরিত চিঠি ধর্ম বিষয়ক মন্ত্রীকে পাঠানো হয়েছে। আবেদনে হাব জানিয়েছে,  বৃহস্পতিবার বিকাল ৫টা ২০ মিনিট পর্যন্ত বেসরকারি ব্যবস্থাপনায় ৭১ হাজার ৬৮৯ জন হজযাত্রীর নিবন্ধন সম্পন্ন হয়েছে। আরও প্রায় ৪ হাজার ১০০ জনের পেমেন্ট ভাউচার পেন্ডিং আছে। ৩১ জানুয়ারি তারিখে হজযাত্রী নিবন্ধন সার্ভার ডাউন থাকার কারণে অনেক হজযাত্রীর নিবন্ধন করা সম্ভব হয়নি। এমনকি পাসপোর্ট পেতে বিড়ম্বনা ও দীর্ঘসূত্রতার কারণে আরও অনেক হজযাত্রী অপেক্ষমাণ আছেন। হজযাত্রীর সংখ্যা বৃদ্ধিকল্পে এবং সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে ও আল্লাহর মেহমান হজযাত্রীদের কল্যাণে হজযাত্রী নিবন্ধনের সময়সীমা বৃদ্ধি করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এর আগে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়, ২৫ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত হজযাত্রী নিবন্ধনের সময় বৃদ্ধি করে। এ সময়ের মধ্যে ২ লাখ ৫ হাজার টাকা ব্যাংকে জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন অথবা নির্ধারিত প্যাকেজের সম্পূর্ণ অর্থ পরিশোধ করে চূড়ান্ত নিবন্ধন করতে বলা হয়।