পরীমণির মাদক মামলা চলবে কিনা, রায় ২২ ফেব্রুয়ারি 

চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার কার্যক্রম বাতিল প্রশ্নে জারি করা রুলের শুনানি শেষে আগামী ২২ ফেব্রুয়ারি রায়ের দিন ঠিক করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে ২০২৩ সালের ৯ জানুয়ারি পরীমণির বিরুদ্ধে দায়ের করা মাদক মামলা বাতিল প্রশ্নে জারি করা রুল ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন আপিল বিভাগ। জ্যেষ্ঠ বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগের দুই নম্বর বেঞ্চ এ আদেশ দেন।

ওই দিন পরীমণির আইনজীবী শাহ মঞ্জুরুল হক বলেছিলেন, ‘আপিল বিভাগ হাইকোর্টের রুল ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে বলেছেন। এ সময় বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন ট্রায়াল যেন প্রসিড না করে এবং ছয় মাসের মধ্যে যদি আমরা হাইকোর্টে রুল শুনানি করতে ব্যর্থ হই তাহলে মামলার কার্যক্রম চলবে।

২০২১ সালের ৪ আগস্ট রাজধানীর বনানীতে পরীমণির বাসায় অভিযান চালায় র‍্যাব। দাবি করা হয়, ওই সময় বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের দামি মদ, মদের বোতলসহ অন্যান্য মাদকদ্রব্য জব্দ করা হয়। এ ঘটনায় করা মামলায় তাকে গ্রেফতার করা হয়। পরে তিনি জামিনে মুক্তি পান। ৪ অক্টোবর আদালতে পরীমণিসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

অভিযোগ গঠনের পর ওই মামলা বাতিল চেয়ে করা আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট রুল দিয়ে মামলার কার্যক্রম পরীমণির ক্ষেত্রে তিন মাসের জন্য স্থগিত করেন।