বাজারের চেয়েও সুপারশপে কমদামে মিলবে চিনিসহ ১০ নিত্যপণ্য

ক্রেতাদের সুবিধার্থে পবিত্র রমজান মাসে বিশেষ কিছু পণ্যের ‘সস্তায়’ মূল্য নির্ধারণ করেছে বাংলাদেশ সুপার মার্কেট ওনার্স অ্যাসোসিয়েশন (বিএসওএ)। সংস্থাটি জানিয়েছে, অন্যান্য বছরের মতো এবারও রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার সহনশীল রাখতে গত মঙ্গলবার (১৯ মার্চ) থেকে এই পদক্ষেপ নিয়েছেন তারা।

শুক্রবার (২২ মার্চ) সংগঠন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে পণ্যের এই দাম জানানোর পাশাপাশি সম্প্রতি বিভিন্ন পণ্যের দামের বিষয়ে নির্দেশনার জন্য সরকারকেও সাধুবাদ জানায় বিএসওএ। তবে কৃষি বিপণন অধিদফতরের নির্ধারিত দাম থেকেও এই ১০টি পণ্যে নিজস্ব লভ্যাংশ পরিহার করে সস্তায় রাখার সিদ্ধান্ত নিয়েছে বিএসওএ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তারা বিশেষ করে খোলা চিনিকে এই তালিকায় অন্তর্ভুক্ত করেছে, যাতে সব শ্রেণির জনগণ স্বস্তির সঙ্গে কিনে সিয়াম পালন করতে পারে।

যেসব পণ্যের দাম নির্ধারণ করা হলো

১০টি পণ্যের অ্যাসোসিয়েশনের মূল্য তালিকা

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্ধারিত মূল্য ঠিকভাবে পালন হচ্ছে, এই ব্যাপারে সুপার মার্কেটে ওনার্স অ্যাসোসিয়েশনের সর্বদা নজরদারি থাকবে। অ্যাসোসিয়েশন সব সময় সাধারণ মানুষের সঙ্গে ছিল এবং আছে। একই ছাদের নিচে সুসজ্জিত পরিবেশে গুণগত মানসম্পন্ন পণ্য সুলভে মানুষের দ্বারপ্রান্তে পৌঁছে দেওয়া নিশ্চিত করাই অ্যাসোসিয়েশন এর মূল লক্ষ্য।