রাষ্ট্রীয় সম্পদ বিক্রির অভিযোগ

বিজেএমসির চেয়ারম্যানসহ তিনজনের দুর্নীতি অনুসন্ধান করবে দুদক

বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) চেয়ারম্যান, নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার এসিল্যান্ড ও একই উপজেলার সাব-রেজিস্টারের দুর্নীতি অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বিশেষ অনুসন্ধান ও তদন্ত-২ শাখার উপ-পরিচালক কামরুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে বৃহস্পতিবার (২৮ মার্চ) এ তথ্য জানানো হয়।

দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম জানান, তাদের বিরুদ্ধে লিজকৃত রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সম্পদ বিক্রয় করে অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে। যাচাই-বাছাই শেষে দুর্নীতি দমন কমিশন (দুদক) তাদের দুর্নীতির অভিযোগের বিষয়ে অনুসন্ধান শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য দুদকের সহকারী পরিচালক মো. নাছরুল্লাহ হোসাইন ও উপ-সহকারী পরিচালক মো. ফারুক হোসাইনের সমন্বয়ে একটি অনুসন্ধান টিম গঠন করা হয়। এ টিমের তদারক কর্মকর্তা হিসেবে থাকবেন সংশ্লিষ্ট শাখার পরিচালক।

বিধি অনুযায়ী এ অভিযোগের অনুসন্ধান শেষ করে কমিশনে প্রতিবেদন দিতে চিঠিতে বলা হয়েছে। একইসঙ্গে অনুসন্ধানকালে কোনও ব্যাংক হিসাব অবরুদ্ধকরণ বা কোনও সম্পদ বা সম্পত্তি ক্রোক করা হলে তা লিখিতভাবে সংশ্লিষ্ট শাখাকে অবহিত করতে বলা হয়েছে।