এবার মেয়র আতিকের শাড়ি পাচ্ছেন দরিদ্র নারীরা

কর্মহীন মানুষের জন্য প্রতিটি ওয়ার্ডে প্রাথমিকভাবে এক লাখ টাকা করে বরাদ্দ দেওয়ার পর আরও এক লাখ ৭৫ হাজার টাকা করে বরাদ্দ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। এই টাকা দিয়ে ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডের ৫০০ দরিদ্র মানুষকে শাড়ি কিনে দেবেন সংশ্লিষ্ট কাউন্সিলরা। সোমবার (২৬ এপ্রিল) এই অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানিয়েছে ডিএনসিসি।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, আমরা প্রাথমিকভাবে নিজস্ব অর্থায়নে প্রতিটি ওয়ার্ড কাউন্সিলরদের অনুকূলে এক লাখ টাকা করে বরাদ্দ দিয়েছি। যা দিয়ে প্রতি ওয়ার্ডের ২২৫টি কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রীর প্যাকের বিতরণ করা হয়েছে। আজ আরও এক লাখ ৭৫ হাজার টাকা করে বরাদ্দ দিয়েছি। যা দিয়ে প্রতি ওয়ার্ডের ৫০০ দরিদ্র পরিবারের মাঝে শাড়ি বিতরণ করা হবে। আপাতত আমরা এ পরিমাণ বরাদ্দ দিয়েছি। প্রয়োজন হলে আরও দেওয়া হবে।

তিনি আরও বলেন, ‘সরকারি বরাদ্দের জন্য আমরা অপেক্ষা করিনি। করপোরেশনের অর্থায়নে আমরা কাজ শুরু করে দিয়েছি। আমাদের সামনের দিনগুলোতে কী হবে বলা যাচ্ছে না। লকডাউন যদি আরও বাড়ে কর্মহীন মানুষের সংখ্যা আরও বাড়বে। আমরা সেই বিষয়টি মাথায় রেখেই বরাদ্দ দিয়ে যাচ্ছি। প্রয়োজন পড়লে আরও বরাদ্দ দেব।

জানতে চাইলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা বাংলা ট্রিবিউনকে বলেন, সরকার যে বরাদ্দ দিয়েছে তার চিঠি আমরা পেয়েছি। আশা করছি আগামী দুই-তিন দিনের মধ্যে বরাদ্দ পেয়ে যাব। কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণের জন্য আমাদের মেয়র ইতোপূর্বে প্রত্যেক কাউন্সিলরকে এক লাখ টাকা করে বরাদ্দ দিয়েছেন। দরিদ্রদের মাঝে শাড়ি বিতরণের জন্য আজ আরও এক লাখ ৭৫ হাজার টাকা করে অর্থ বরাদ্দ দিয়েছেন। এখন পর্যন্ত প্রত্যেক কাউন্সিলরের অনুকূলে দুই লাখ ৭৫ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে।