ছিনতাই করতে গিয়ে হাতেনাতে ধরা

রাজধানীর গেণ্ডারিয়া এলাকায় ছিনতাইয়ের সময় দুজন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গেণ্ডারিয়া থানা পুলিশ। এসময় তাদের থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি মোটরবাইক, ছুরি ১টি ও ছিনতাইকৃত ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়।

শুক্রবার (৭ মে) দুপুরে গেণ্ডারিয়া থানার বেগমগঞ্জ লেইন নূর মসজিদের সামনে থেকে তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- রাশেদুল ইসলাম রশিদ (৫০) ও তুষার (৪৫)।

শনিবার (৮ মে) দুপুরে গেণ্ডারিয়া থানার অফিসার ইনচার্জ মো. সাজু মিঞা জানান, ভিকটিম ফিক্সট কুরিয়ার সার্ভিসে চাকরি করেন। শুক্রবার ভিকটিম মালিটোলা শাখার এসএ পরিবহন হতে ৫৭ হাজার টাকা উত্তোলন করে রিকশাযোগে যাত্রাবাড়ীর উদ্দেশে রওয়ানা দেন। ভিকটিম গেণ্ডারিয়া থানার বেগমগঞ্জ লেনের নূর মসজিদের পৌঁছলে গ্রেফতারকৃতরা মোটরবাইক দিয়ে রিকশার গতিরোধ করে।

তিনি বলেন, গ্রেফতারকৃত রশিদ ভিকটিমকে ছুরি দিয়ে ভয়ভীতি দেখিয়ে ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। টাকা ছিনিয়ে নেওয়ার সময় ভিকটিম বাধা দিলে ছুরি দিয়ে আঘাত করে ভিকটিমকে গুরুতর জখম করে পালানোর চেষ্টা করে। কিন্তু ভিকটিম সাহসিকতার সঙ্গে মোটরবাইকের পেছনে থাকা রশিদকে ধরে ফেলে এবং চিৎকার করে। ভিকটিমের চিৎকার শুনে আশপাশে ডিউটিতে থাকা পুলিশের টহল টিম ও লোকজনের সহযোগিতায় মোটরবাইকসহ ছিনতাইকারীদের আটক করে। এ ঘটনায় গেণ্ডারিয়া থানায় মামলা হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হয়েছে।