বিজয়ের সার্থকতার জন্য মূল্যবোধের উন্নতি ঘটাতে হবে: তাপস

শুধু উন্নয়নই নয়, বিজয়ের সার্থকতার জন্য চেতনা ও মূল্যবোধের উন্নতিও ঘটাতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকালে নগর ভবন প্রাঙ্গণে মহান বিজয় দিবস উপলক্ষে ডিএসসিসি আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেয়র তাপস বলেন, "শুধু উন্নয়ন দিয়ে জাতি গঠন হয় না। জননেত্রী শেখ হাসিনা আমাদের উন্নয়ন দিচ্ছেন। তিনি জাতি গঠনের চেষ্টা করছেন। কিন্তু আমাদের চেতনা, আমাদের মূল্যবোধের এখন পর্যন্ত উন্নতি ঘটেনি। আমাদের সবার এই চেতনা এবং মূল্যবোধের উন্নতি ঘটাতে হবে। বিজয়ের দিনে এটাই আমাদের সংকল্প।"

পরিবার হতে সন্তানকে চেতনা ও মূল্যবোধের শিক্ষা দেওয়ার আহ্বান জানিয়ে তাপস বলেন, "সন্তানদের মুক্তিযুদ্ধের ইতিহাস শিক্ষা দিন। তাদের মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলুন, মুক্তিযুদ্ধের মূল্যবোধের শিক্ষা দিন। এটুকু শিক্ষা যদি সে পায়, তাহলেই আমাদের বিজয় সার্থক হবে।"

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, "জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিকে পাকিস্তানের শাসন-শোষণ, জুলুম-অত্যাচার, নির্যাতন এবং সব বৈষম্য থেকে মুক্তি দিতে, তাদের অধিকার আদায়ে সারা জীবন ত্যাগ স্বীকার করেছেন। তিনি নিজে অত্যাচারিত, নির্যাতিত ও‌ লাঞ্ছিত হয়েছেন কিন্তু মানুষের অধিকার আদায়ে মৃত্যুর মুখোমুখি হয়েও কোনও আপস করেননি।"অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম

মো. তাজুল ইসলাম আরও বলেন, আমাদের অগ্রযাত্রাকে যারা বাধাগ্রস্ত করছে তাদের মোকাবিলা করতে হবে। সাধারণ মানুষের স্বার্থবিরোধী ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। দেশকে স্থিতিশীল রাখার জন্য আওয়ামী লীগ সরকার প্রস্তুত রয়েছে বলে তিনি জানান।

অনুষ্ঠানে 'জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন' শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডিএসসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব আকরামুজ্জামান।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম এবং মেয়র প্যানেলের ১ নম্বর সদস্য মো. শহিদ উল্লাহ মিনু বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

আলোচনা সভায় দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলরগণসহ করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।319318912_1181171959160113_887245212542681117_n

আলোচনা সভা শেষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংগীত শিক্ষাকেন্দ্রের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।