‘পরিবেশের উন্নয়নে সবাইকে দায়িত্বশীলতার সঙ্গে কাজ করতে হবে’

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশের সার্বিক সঙ্গে কাজ করতে হবে। সকলের আন্তরিক সহযোগিতায় সরকার দেশের পরিবেশের উন্নয়নে সফল হবে।

সোমবার (১৮ অক্টোবর) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) ভুক্ত উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় মন্ত্রণালয়ের উপমন্ত্রী  হাবিবুর নাহার, সচিব মো. মোস্তফা কামাল, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আবদুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক,  অতিরিক্ত সচিব কেয়া খান, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক মো. আশরাফ উদ্দিন এবং বন অধিদফতরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী, প্রকল্প পরিচালকসহ  মন্ত্রণালয় ও অধীন দফতর বা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত  ছিলেন ।

উপস্থিত প্রকল্প পরিচালকদের উদ্দেশে বনমন্ত্রী বলেন, ‘বৃক্ষরোপণ ও পরিবেশের মান উন্নয়নে গৃহীত প্রকল্পের কাজ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে করতে হবে। কাজের যথাযথ মান বজায় রাখতে হবে। যেকোনও সমস্যা পারস্পরিক আলোচনা করে সমাধান করেই উন্নয়ন কাজ চালিয়ে নিয়ে যেতে হবে।’