সকালে সন্ধ্যা নেমে এলো ঢাকায়

ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে গতকাল সন্ধ্যায় কালবৈশাখী ঝড় হয়েছে। পাশাপাশি কোথাও কোথাও হয়েছে ভারী বৃষ্টিও। এতে অনেক খানি কমে এসেছে তাপমাত্রা। বুধবার (১৭ মে) সকালেই ঢাকায় আবার কালবৈশাখীর দেখা পেলো নগরবাসী। প্রায় সারা ঢাকায় বৃষ্টি হচ্ছে। আকাশ এমন মেঘে ঢাকা মনে হচ্ছে সকালেই সন্ধ্যা নেমে এলো। আগামী কিছুদিন এই অবস্থা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, মার্চ, এপ্রিল আর মে মাসে কালবৈশাখী ঝড় হওয়া স্বাভাবিক। ঘূর্ণিঝড় মোখার কারণে বেশ কিছু বেশ প্রায় সারাদেশেই ছড়িয়ে পড়েছে। এতে কোথাও কোথাও ভারী বৃষ্টিও হচ্ছে। সঙ্গে শিলারও শঙ্কার কথা বলছি আমরা। আগামী কিছুদিন এই আবহাওয়াই বিরাজ করবে বলে তিনি জানান।

ছবি: সাজ্জাদ হোসেন

আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিম বঙ্গ এবং আশপাশের এলাকায় অবস্থান করছে। আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, রাজশাহী, নওগা, মৌলভীবাজার, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।