শুধু শোক নয়, আমাদের গর্বের বিষয়ও আছে: পরিকল্পনা মন্ত্রী

2অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যু আমাদের জন্য একটি বড় শোক। তবে আমাদের শুধু শোক করার বিষয় নেই, গর্ব করার বিষয়ও রয়েছে বলে জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। বুধবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত প্রয়াত আওয়ামী লীগ নেতা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর মৃত্যুও আমাদের জন্য একটি বড় শোক। তবে শুধু শোক নয়, স্বাধীনতার মতো গর্বের বিষয়ও আমাদের আছে। বর্তমানে চট্টগ্রামের মাতারবাড়িতে উন্নয়নমূলক প্রকল্প চলছে। সেখানে গেলে আমাদের গ্রামীণ বাংলাদেশকে চেনা যায় না, সেই এলাকা দেখলে বোঝা যায় বাংলাদেশ কত উন্নত হচ্ছে। এটিও আমাদের গর্বের, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
এম এ মান্নান বলেন, সাহারা খাতুন সারাজীবন আওয়ামী লীগকে নিয়ে জাগ্রত ছিলেন। তার রক্তে ছিল আওয়ামী লীগ। তিনি কম কথা বলতেন, চুপচাপ থাকতেন। তবে তার পর্যবেক্ষণ ক্ষমতা ছিল প্রচুর।
সভায় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু একাডেমির উপদেষ্টা লায়ন চিত্ত রঞ্জন দাস, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বাংলাদেশ আওয়ামীলীগের উপকমিটির সাবেক সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ।