হাজারো মানুষের উপস্থিতিতে বাসেত মজুমদারের  জানাজা সম্পন্ন

গরিবের আইনজীবী খ্যাত আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদারের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে জাতীয় ঈদগাহ ময়দানে এই জানাজা অনুষ্ঠিত হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল জানাজা সঞ্চালনা করেন। এ সময় মরহুমের সন্তান ব্যারিস্টার সাঈদ আহমেদ রাজা, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সাবেক ও বর্তমান ডেপুটি ও সহকারী অ্যাটর্নি জেনারেল, সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারাসহ অসংখ্য আইনজীবী জানাজায় উপস্থিত ছিলেন।

এছাড়াও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, আইনমন্ত্রী আনিসুল হক, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, বাংলাদেশ আইন সমিতির পক্ষে ব্যারিস্টার সাজ্জাদ হোসেন, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির পক্ষে সাধারণ মাইনুল হোসেন খান নিখিল, বাংলাদেশ বার কাউন্সিলের পক্ষে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা, ল' রিপোর্টার্স ফোরামের নেতারাসহ বিভিন্ন রাজনৈতিক-স্বেচ্ছাসেবক সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে কয়েক হাজার মানুষ জানাজায় সমবেত হন।

জানাজা শেষে মরহুমের মরদেহ কুমিল্লার লাকসামে নিজ গ্রামে নিয়ে যাওয়া হয়।

প্রসঙ্গত, বুধবার (২৭ অক্টোবর) সকাল ৮টা ১৮ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার মৃত্যুতে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মন্ত্রণালয় থেকে শোক প্রকাশ করা হয়। এছাড়াও তার মৃত্যুতে শ্রদ্ধা জানাতে আজ  বসেনি সুপ্রিম কোর্ট ও ঢাকা জজ কোর্টের কোনও বিচারিক কার্যক্রম।