সাভারে আ.লীগের মেয়র প্রার্থীর ছেলে গ্রেফতার


সাভারঢাকা জেলার সাভার ও ধামরাই পৌর নির্বাচনে ভোট কেন্দ্রগুলোতে সরকারি দলের বিরুদ্ধে জাল ভোটের ব্যাপক অভিযোগ  উঠেছে। বুধবার দুপুরের দিকে ধামরাই সরকারি কলেজে জাল ভোট দেওয়ার সময় আওয়ামী লীগের মেয়র প্রার্থী গোলাম কবির মোল্লার ছেলে মহসিন হাসানকে গ্রেফতার করে ভ্রাম্যমাণ আদালত। পরে তাকে ধামরাই থানায় হস্তান্তর করা হয়।
বুধবার সকাল থেকে কেন্দ্রগুলো ঘুরে ভোটারদের তেমন উপস্থিতি চোখে না পড়লেও কেন্দ্রগুলোর ভেতরে জাল ভোটের উৎসব চলে।
বুধবার সকাল থেকেই সাভারের ৮০টি কেন্দ্র ও ধামরাই এলাকার ২০টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু করা হয়। তবে দুপুরের পর ভোটারদের কিছুটা উপস্থিতি দেখা গেলেও সকালের দিকে ভোটকেন্দ্রগুলোতে তেমন কোনও উপস্থিতি দেখা যায়নি।
এদিকে সাভারের দক্ষিণ রাজাশন এলাকার রাজমহল বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে সকাল দশটার দিকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আব্দুল গনির ছেলে ফারক হাসান তুহিনের নেতৃত্বে একদল নেতা-কর্মী স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়ে জালভোট দিতে শুরু করে বলে অভিযোগ করেন স্বতন্ত্র মেয়র প্রার্থী নঈম খান। এছাড়াও সাভার পৌর এলাকার দুই নং ও ৮নং ওয়ার্ডের অধিকাংশ কেন্দ্রে তার এজেন্টদের বের করে দিয়ে জালভোট দিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

অন্যদিকে বুধবার দুপুরের দিকে আওয়ামী লীগ মেয়র প্রার্থীর ছেলে মহসিনুল হকের নেতৃত্বে একদল নেতাকর্মী ধামরাই সরকারি কলেজের কেন্দ্র দখল করে। পরে নেতা-কর্মীরা প্রিজাইডিং অফিসারের কাছ থেকে ব্যালট ছিনিয়ে নিয়ে জাল ভোট দিতে শুরু করে। খবর পেয়ে ভ্রাম্ম্যমান আদালত ঘটনাস্থলে পৌছে জাল ভোট দেওয়ার দায়ে মেয়র প্রার্থীর ছেলেকে গ্রেফতার করে।

এব্যাপারে সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো: শাহ আলম বলেন, সাভারের কয়েকটি কেন্দ্রের বিষয়ে তারা অভিযোগ পাওয়ার পরই ওইসব কেন্দ্রগুলোতে অতিরিক্তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

/টিএন/