দীপাবলি উদযাপনে মাতলো ‘আমাদের কথা’

হিন্দু ধর্মাবলম্বীদের বড় উৎসব দীপাবলিকে সামনে রেখে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘আমাদের কথা’ অস্ট্রেলিয়ার গ্লেনফিল্ড হলে তাদের দ্বিতীয় বর্ষপূর্তি একটু ভিন্নভাবে পালন করলো। সারাবিশ্বে বসবাসকারী সনাতন ধর্মসহ সকল ধর্মের লোকদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে মঙ্গল প্রদীপ প্রজ্বালন ছিল এই অনুষ্ঠানের মূল আকর্ষণ।

শুভেচ্ছা বক্তব্যে পূরবী পারমিতা বলেন, দীপাবলি হলো সকলে মিলে আনন্দের উৎসব। মন্দের বিরুদ্ধে ভালোর জয়কে উদযাপন করে আলোকসজ্জার মাধ্যমে অন্ধকারের বিরুদ্ধে আলো জ্বালার দিন।

পূরবী পারমিতার শুভেচ্ছা বক্তব্য পরপরই মঞ্জুশ্রী মিতার সঞ্চালনায় অনুষ্ঠানটি শুরু হয়।

প্রথমেই ছিল অ্যালেন জোসেফের গান ‘শ্রাবণের মেঘগুলি’ । পলি ফরহাদের কবিতা আবৃত্তি, শিশু শিল্পী আরিও ও দিহানের সুন্দর দুটি নাচ সবার মন কেড়ে নেয়। এর পর একে একে সংগীত পরিবেশ করেন মারিয়া মুন, মধুমিতা সাহা, প্যাট্রিশিয়া মেন্ডিস, আর চারু।

সাঁঝের আলো মিলিয়ে যেতেই উপস্থিত সকলকে নিয়ে দীপাবলির আলোক প্রজ্বালন করা হয়। এই বিশেষ অংশটিতে প্রদীপ জ্বালান ও শুভেচ্ছা বক্তব্য রাখেন ড. সিরাজুল হক, পিএস চুন্নু, ড. রফিকুল ইসলাম, শফিকুল আলম, মোবারক হোসেন, শাহে জামান টিটু , বিলকিস জাহান, মিলি ইসলাম প্রমুখ।

আর এই অনুষ্ঠানের সর্বশেষ আকর্ষণ ছিল প্রজন্ম ব্যান্ডের পরিবেশনা।

আমাদের কথার পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ জানিয়ে এবং আগামী ১৮ ডিসেম্বর আমাদের কথার বিজয় উৎসব পালনের ঘোষণা দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়।