ব্যক্তিগত দ্বন্দ্বের জেরেই ইউপি নির্বাচনে সহিংসতা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রীব্যক্তিগত দ্বন্দ্ব থেকেই ইউনিয়ন পরিষদের (ইউপি) চতুর্থ ধাপের নির্বাচনে সহিংসতা হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, ইউপি নির্বাচনে দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ ও হামলার ঘটনাগুলো রাজনৈতিক দ্বন্দ্বে নয়, ব্যক্তিগত দ্বন্দ্বের কারণে ঘটেছে। আইনশৃঙ্খলা বাহিনী ঠিকমতো দায়িত্ব পালন করেছে। রবিবার বিকালে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ অডিটোরিয়ামে  এক ‘আলোচনাসভা ও রেড ক্রিসেন্ট অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।  
চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে দেশের স্থানে সংঘর্ষ ও হামলায় অন্তত সাত জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নরসিংদীর রায়পুরা, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী ও কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় ভোট চলার সময় একজন করে এবং গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ভোট গণনার সময় সংঘর্ষে একজন নিহত হন; আহত হন অনেকে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা দেখেছেন, রাজশাহী বাগমারায় ঘটনার পর আমরা প্রথমে শুনেছি অনেক মানুষ মারা গেছেন। কিন্তু পরে জানতে পারি দুজন মারা যান। একজন হার্ট হ্যাটাকে, অন্যজন গোলাগুলিতে মারা যান। দুজন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে বিরোধের জের ধরে এই সংঘর্ষ হয়। এসব সংঘর্ষ রাজনৈতিক দ্বন্দ্ব থেকে নয়। ব্যক্তিগত দ্বন্দ্ব থেকে হয়েছে।

আরও পড়তে পারেন: বিভিন্ন জেলায় নির্বাচনি সহিংসতায় নিহত ৭

ইউপি নির্বাচনে এ ধরনের ঘটনা প্রায়ই ঘটে উল্লেখ করে তিনি বলেন, আমাদের পাশ্ববর্তী দেশ ভারতেও এ ধরনের সংঘর্ষ ঘটে থাকে।

/এআরআর/এমএনএইচ/