পাঠ্যবই সংশোধনে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেবে হেফাজত

হেফাজতে ইসলামশিক্ষানীতি,প্রস্তাবিত শিক্ষা আইন-২০১৬ বাতিল এবং স্কুল পাঠ্যবই সংশোধনের দাবিতে আগামী সোমবার দেশব্যাপী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেবে হেফাজতে ইসলাম। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই স্মারকলিপি দেবে সংগঠনটি।
বৃহস্পতিবার এক বিবৃতিতে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী বলেন, বর্তমানে স্কুল পাঠ্যবইয়ে ইসলামি ভাবধারার লেখা বাদ দিয়ে মুসলিম ছাত্র-ছাত্রীদেরকে গরুকে মায়ের সম্মান, পাঁঠাবলির নিয়ম, হিন্দুদের তীর্থস্থানের ভ্রমণ কাহিনী এবং হিন্দু রীতিনীতি ও দেব-দেবীর নামে প্রার্থনা করার বিষয়ে পড়ানো হচ্ছে। স্কুল-কলেজের বর্তমান ইসলাম বিচ্ছিন্ন শিক্ষা ব্যবস্থাকে আইনি ভিত্তিদান এবং কওমি মাদ্রাসাসমূহকে নিয়ন্ত্রণে নেওয়ার অসৎ উদ্দেশ্যে সরকার শিক্ষা আইন-২০১৬ নামে একটি বিতর্কিত খসড়া প্রকাশ করে তড়িঘড়ি পাস করার উদ্যোগ নিয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের এসব কর্মকাণ্ড বৃহৎ সংখ্যাগরিষ্ঠ মুসলিম নাগরিকদের ধর্মীয় বিশ্বাস ও নৈতিক আদর্শের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার শামিল।
জুনাইদ বাবুনগরী বলেন, নাস্তিক্য ও হিন্দুত্ববাদী কোনও শিক্ষা আইন ও শিক্ষানীতি মুসলমানদের দেশে বাস্তবায়ন করতে দেওয়া হবে না। এজন্য ১৬ মে সোমবার দেশব্যাপী জেলা প্রশাসকদের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার কর্মসূচি পালিত হবে।
/সিএ/এমএসএম/আপ-এসএনএইচ/