পদ্মা সেতুর নাম শেখ হাসিনা সেতু করার দাবি

তাঁতী লীগের মানববন্ধন

পদ্মা সেতুর না‌মের প‌রিব‌র্তন করে শেখ হা‌সিনা সেতু করার দা‌বি‌ জানিয়েছে বাংলা‌দেশ তাঁতী লীগ ও আওয়ামী সাংস্কৃ‌তিক জোট (আসা‌জো)। শনিবার (৪ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে একটি মানববন্ধনের আয়োজন করে এ দাবি জানায় সংগঠন দুটি।

মানববন্ধ‌নে বক্তারা বলেন, যখন বিশ্বব্যাংক কথিত দুর্নীতির অভিযোগ তুলে এই সেতুতে অর্থায়ন প্রত্যাহার করে নিয়ে‌ছিল তখনও বলিষ্ঠ কণ্ঠে দুর্নীতি হয়নি দাবি করে অভ্যন্তরীণ উৎস থেকেই নিজস্ব অর্থায়নে এই সেতু করার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা। দৃঢ়তার সঙ্গে তিনি সে কথা রেখেছেন। এখন পদ্মা সেতুর কাজ শেষের‌ দি‌কে। নি‌র্দিষ্ট সম‌য়ের আগেই পদ্মা সেতুর কাজ শেষ হ‌বে। এ রকম সাহসিকতাপূর্ণ কাজ একমাত্র শেখ হা‌সিনাই করতে পারেন। তাই শেখ হাসিনার নামেই পদ্মা সেতুর নামকরণ করা হোক।

সংগঠন দুটির নেতারা আরও বলেন, বাংলা‌দে‌শের ১৬ কো‌টি মানু‌ষের দা‌বি প্রধানমন্ত্রী শেখ হাসিনার না‌মে পদ্মা সেতুর নামকরণ করতে হ‌বে। এ নামকর‌ণে যারা বাধা দেবে তারা রাজাকার, তারা এ দেশের  ভা‌লো চায় না।

পদ্মা সেতুর নাম শেখ হা‌সিনা সেতু করার দা‌বি‌তে আগামীকাল রবিবার দুপুর ১২টায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীর কা‌ছে স্মারকলিপি পেশ কর‌বেন ব‌লেও মানববন্ধ‌নে বক্তারা জানান।

মানববন্ধ‌নে উপ‌স্থিত ছি‌লেন,  সিআইপি চেয়ারম্যান মু‌ক্তি‌যোদ্ধা আলহাজ হারুন উর রশীদ, বাংলা‌দেশ তাঁতী লী‌গের আহ্বায়ক শাহ রেজাউল মামুন, অ্যাড. ইকরামুল হক, রেজাউল ক‌রিম প্রমুখ।

/আরএআর/টিএন/