‘মূর্তি’ না সরালে দুর্বার আন্দোলন: হেফাজত

 

হেফাজতসুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবী থেমিসের ভাস্কর্য অপসারণে কোনও অজুহাত তৈরির চেষ্টা দেশবাসী মেনে নেবে না বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলামের মহাসচিব জুনায়েদ বাবুনগরী। তিনি বলেন, ‘শত শত আলেমের উপস্থিতিতে প্রধানমন্ত্রী যে আশ্বাস দিয়েছেন, তার যথাযথ মূল্য দিয়ে অবিলম্বে মূর্তি অপসারণ করে বাংলাদেশের সর্বস্তরের মানুষের ইচ্ছাকে সম্মান জানাবেন। দেশবাসীকে সঙ্গে নিয়েই হেফাজত ন্যায্য দাবি আদায়ে প্রয়োজনে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।’ সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

জুনায়েদ বাবুনগরী বলেন, ‘সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবীর ‘মূর্তি’ অপসারণের দাবিতে জনগণ ঐক্যবদ্ধ। খবরে প্রকাশিত হয়েছে যে, গ্রিক দেবীর ভাস্কর্য না সরিয়ে বিকল্প ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা এই সংবাদে হতবাক, বিস্মিত ও ক্ষুব্ধ।’

হেফাজত মহাসচিব  বলেন, ‘ইসলামে ইনসাফ বা ন্যায়ের ধারণা একটি কেন্দ্রীয় ধারণা। ন্যায়ের কোনও প্রতীকায়ন যদি গ্রিক ঐতিহ্য থেকে ধার করা হয়, তবে প্রকারান্তরে এটাই ধরে নেওয়া হয় যে, আমাদের ইতিহাস, ঐতিহ্যে ও ধর্মে ন্যায়ের কোনও ধারণা ছিল না। এটা ঔপনিবেশিক ভাবাদর্শ। আমরা আমাদের ঈমান ও আকিদার জমিনে দাঁড়িয়ে এই ঔপনিবেশিক ভাবাদর্শের বিরুদ্ধেই বলেছি।

/সিএ/এমএনএইচ/