শ্যাননের সঙ্গে ফলপ্রসূ বৈঠক হয়েছে: ফখরুল

যুক্তরাষ্ট্রের রাজনীতিবিষয়ক আন্ডার সেক্রেটারি থমাস এ শ্যাননের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ঢাকায় সফররত যুক্তরাষ্ট্রের রাজনীতিবিষয়ক আন্ডার সেক্রেটারি থমাস এ শ্যাননের বৈঠক ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (৬ নভেম্বর) সকাল পৌনে ১১টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। সকাল সাড়ে ১১টায় বৈঠক শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের এ কথা বলেন।

মির্জা ফখরুল সাংবাদিকদের জানান, বৈঠকের মূল আলোচনার মূল বিষয় ছিল রোহিঙ্গা ইস্যু ও চলমান রাজনীতি। শ্যাননের সঙ্গে বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়েছে। এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, 'নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। তবে এ বিষয়ে এখনই কিছু বলা যাবে না।'

বৈঠকে থমাস এ শ্যাননের নেতৃত্বে পাঁচ জনের একটি প্রতিনিধি দল অংশ নেয়। অন্যদিকে, বিএনপির পক্ষ থেকে বৈঠকে উপস্থিত ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন ও বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন।

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র অংশীদারিত্ব সংলাপে অংশ নিতে দু’দিনের সফরে শ্যানন রবিবার (৫ নভেম্বর) ঢাকা আসেন। এদিকে, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় গুলশান কার্যালয়েই খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করবে কানাডিয়ান পার্লামেন্টের একটি প্রতিনিধি দল। বৈঠকে বাংলাদেশে নিযুক্ত কানাডার হাই-কমিশনের উপস্থিত থাকার কথা রয়েছে।