এমএ আউয়ালকে তরীকতের মহাসচিব পদ থেকে অপসারণ

 

তরীকত ফেডারেশনআওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৮ দলের শরিক বাংলাদেশ তরীকত ফেডারেশনের (বিটিএফ)  মহাসচিবের পদ থেকে এমএ আউয়াল এমপিকে অপসারণ করা হয়েছে। তার পরিবর্তে দলটির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ রেজাউল হক চাঁদপুরীকে দায়িত্ব দেওয়া হয়েছে। সোমবার (১৬ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় দলটি।

এতে বলা হয়, চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর সভাপতিত্বে  তরীকত ফেডারেশনের প্রেসিডিয়ামের এক সভা সোমবার সকালে ধানমন্ডিতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়I এতে দলের সাংগঠনিক ও রাজনৈতিক কার্যক্রমকে অধিকতর গতিশীল করার লক্ষ্যে উপস্থিত প্রেসিডিয়াম সদস্যদের পরামর্শ ও সর্বসম্মত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৩০(১) ধারায় চেয়ারম্যানকে প্রদত্ত ক্ষমতাবলে এমএ আউয়ালকে  মহাসচিব পদ থেকে অপসারণ করা হয়। অপর সিদ্ধান্তে দলীয় গঠনতন্ত্রের ২৩(ক)(৬) ধারা অনুযায়ী দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ রেজাউল হক চাঁদপুরীকে মহাসচিব হিসেবে মনোনয়ন দেওয়া হয়।

এতে আরও বলা হয়, সভায় গৃহীত অপর এক সিদ্ধান্তে ২৮ এপ্রিল অনুষ্ঠেয় দলের জাতীয় কাউন্সিল স্থগিত করা হয়েছে। তবে ২৮ এপ্রিল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় প্রতিনিধি সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়। সাংগঠনিক জেলার প্রতিনিধিরা এ সভায় উপস্থিত থাকবেন।

প্রেসিডিয়ামের সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারী, সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, সৈয়দ আবু রাজ্জাক হায়দারী, সাইফুল ইসলাম সিদ্দিকী, সৈয়দ শাহসুফী কামাল নূয়ী আল সুরেশ্বরী প্রমুখ।