মহাজোটের সঙ্গে কাজ করতে গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের চিঠি

ওবায়দুল কাদেরের হাতে চিঠি তুলে দিচ্ছেন লামিনাল ফিহা

আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কাজ করতে ইচ্ছা প্রকাশ করেছে বাংলাদেশ গণতান্ত্রিক ঐক্যফ্রন্ট। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে এই ইচ্ছা প্রকাশ করেন ফ্রন্টের চেয়ারম্যান লামিনাল ফিহা। এসময় তিনি ফ্রন্টের পক্ষ থেকে একটি চিঠি ওবায়দুল কাদেরের হাতে তুলে দেন।

বৈঠক শেষে লামিনাল ফিহা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা বাংলাদেশ গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের পক্ষ থেকে চিঠি দিয়েছি। তাতে বলেছি যে, আমরা আওয়ামী লীগের সঙ্গে কাজ করতে চাই। প্রধানত আমাদের টার্গেট আওয়ামী লীগ, আমরা তাদের সঙ্গে কাজ করতে চাই। এটি সিদ্ধান্ত নেবে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। পরবর্তীতে তাদের সিদ্ধান্ত আমাদেরকে জানানো হবে।’ এছাড়া, মহাজোটের সঙ্গে জোটগতভাবে নির্বাচনে অংশগ্রহণ করার ইচ্ছাও প্রকাশ করেন তিনি।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের শরিক বাংলাদেশ শ্রমজীবী পার্টির সভাপতি আব্দুল কাদির জিলানী, বাংলাদেশ ইসলামিক গণতান্ত্রিক লীগের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, বাংলাদেশ হিউম্যান রাইটস পার্টির কো-চেয়ারম্যান নূর নবী ভূঁইয়া, কে এম হাসান, সিরাজুল হক প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ গণতান্ত্রিক ঐক্যফ্রন্ট নামে গত ১৯ অক্টোবর ৩৯টি অনিবন্ধিত রাজনৈতিক দলের সমন্বয়ে নতুন একটি জোট আত্মপ্রকাশ করে।