এরশাদের নেতৃত্বে জাপা হবে বিরোধী দল

এইচ এম এরশাদ স্বাক্ষরিত বিবৃতিজাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এক বিবৃতিতে জানিয়েছেন, তার দল একাদশ সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করবে। একইসঙ্গে তিনি নিজেই বিরোধীদলীয় নেতা হিসেবে কাজ করবেন। তার দলের কেউ মন্ত্রিসভায় যোগ দেবেন না। শুক্রবার (৪ জানুয়ারি) দুপুরে তার এরশাদের রাজনৈতিক সচিব সুনীল শুভরায় এ তথ্য জানান।

এরশাদ বিবৃতিতে বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে পার্টির সর্বস্তরের নেতাকর্মী-সমর্থক এবং দেশবাসীর উদ্দেশে আমি এই মর্মে জানাচ্ছি যে, একাদশ জাতীয় সংসদে জাতীয় পার্টি প্রধান বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করবে। পদাধিকার বলে জাতীয় পার্টির পার্লামেন্টারি দলের সভাপতি হিসেবে আমি প্রধান বিরোধী দলের নেতা এবং পার্টির কো-চেয়ারম্যান জনাব গোলাম মোহাম্মদ কাদের উপনেতা হিসেবে দায়িত্ব পালন করবেন। জাতীয় পার্টির কোনও সংসদ সদস্য মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হবেন না।’

জাতীয় সংসদের স্পিকারকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান এরশাদ।

এর আগে একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নেওয়ার পর জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেন, সরকারে থাকার ইচ্ছা রয়েছে তাদের। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর নির্ভর করছে বলেও জানান দশম সংসদের এই প্রতিমন্ত্রী। তবে সংসদ নির্বাচনে ২২টি আসন পাওয়া দলটি নতুন সংসদে নিজেদের অবস্থান কী হবে তা নিয়ে শপথের দিন কোনও সিদ্ধান্ত জানায়নি। এর আগে দশম জাতীয় সংসদেও জাতীয় পার্টি বিরোধী দলে থেকেও মন্ত্রিসভায় ছিল। বিরোধীদলীয় নেতা ছিলেন রওশন এরশাদ।