বগুড়া-৬: উপনির্বাচনে বিএনপি’র মনোনয়ন পাচ্ছেন সিরাজ

জিএম সিরাজ (ফাইল ছবি)বগুড়া-৬ আসনে উপনির্বাচনে বিএনপি’র মনোনয়ন পাচ্ছেন দলটির জেলা কমিটির আহ্বায়ক জিএম সিরাজ। মঙ্গলবার  (২৮ মে) দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে তার নাম ঘোষণা করা হবে। দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এরআগে, গত ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে জয়লাভ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্ধারিত সময়ে তিনি সংসদ সদস্য হিসেবে শপথ না নেওয়ায় এই আসনটি শূন্য ঘোষণা করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

প্রার্থিতা প্রসঙ্গে জানতে চাইলে জি এম সিরাজ বলেন, ‘নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি রয়েছে। এখন দল যে সিদ্ধান্ত দেবে, তা মেনে নেবো।’ তিনি বলেন, ‘আজ বাছাই শেষে আমার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। ফলে দলীয় মনোনয়ন পেলে নির্বাচনে লড়তে আরও কোনও সমস্যা থাকবে না।’

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বগুড়া উপনির্বাচনে বিএনপি’র চূড়ান্ত প্রার্থী জিএম সিরাজ।’ 

উল্লেখ্য, গত ৮ মে বগুড়া-৬ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ২৭ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই, ৩ জুন প্রার্থিতা প্রত্যাহার, প্রতীক বরাদ্দ ৪ জুন এবং ২৪ জুন ভোট অনুষ্ঠিত হবে।

বগুড়া-৬ আসনে উপনির্বাচনে অংশ নেওয়ার জন্য কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার কাছে মনোনয়নপত্রে স্বাক্ষর করার জন্য পাঠানো হলে তিনি নির্বাচন করবেন না বলে জানিয়ে দেন। ফলে ৪ জনের মনোনয়নপত্র জমা দেওয়া হয়। এই চার জন হলেন, বগুড়া জেলা বিএনপি’র আহ্বায়ক জি এম সিরাজ, পৌরসভার মেয়র মাহবুবুর রহমান, জেলা বিএনপি’র সাবেক সভাপতি রেজাউল করিম ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।

এদিকে, বগুড়া-৬  আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতা। আর লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম ওমর।