সিপিবির সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর আহমেদ আর নেই

সৈয়দ আবু জাফর আহমেদবাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। মঙ্গলবার (২৮ মে) মধ্য রাতে রাজধানীর গুলশানের একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান। সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান।
তিনি জানান, আবু জাফর আহমেদ অসুস্থ ছিলেন। প্রথমে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে (ইনটেনসিভ কেয়ার ইউনিট) চিকিৎসাধীন ছিলেন। পরে তাকে বেসরকারি ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার মৃত্যু হয়।
মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, আবু জাফর আহমেদ মুক্তিযোদ্ধা ছিলেন। দলের প্রতি ছিলেন একনিষ্ঠ। তার মতো ত্যাগী ও আদর্শবান নেতার মৃত্যুতে সিপিবি ক্ষতিগ্রস্ত হলো। আবু জাফর আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সিপিবি সভাপতি জানান, বুধবার (২৯ মে) সকাল ১০ টার দিকে পুরানা পল্টনের দলীয় অফিসে শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ আনা হবে।
সিপিবির প্রেসিডিয়াম সদস্য রুহিন হোসেন প্রিন্স জানান, মঙ্গলবার রাত ১২ টার পর কোনও এক সময় তার মৃত্যু হয়েছে। তিনি বলেন, দলীয় অফিসে শ্রদ্ধা জানানোর পর বুধবার সকালেই মৌলভীবাজারের উদ্দেশে মরদেহ নিয়ে যাওয়া হবে। জেলা শহরে তার বাসা। সেখানকার নাগরিক নেতারা দাফনের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।
প্রসঙ্গত, সৈয়দ আবু জাফর আহমেদ সিপিবির দুই দফায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। সর্বশেষ তিনি পার্টির প্রেসিডিয়াম সদস্য ছিলেন।