অবক্ষয়ের রাজনীতি যুবসমাজকে ধ্বংস করছে: জিএম কাদের





2অবক্ষয়ের রাজনীতি দেশের যুবসমাজকে ধ্বংস করে দিচ্ছে বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, এখান থেকে যুবসমাজকে রক্ষায় তাদের উন্নয়ন সমৃদ্ধি শান্তি ও আত্মত্যাগের রাজনীতির ধারায় ফিরিয়ে আনতে হবে।
মঙ্গলবার (২২ অক্টোবর) তার বনানী কার্যালয়ের জাতীয় যুবসংহতি ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় জাতীয় পার্টির চেয়ারম্যান এসব কথা বলেন।
জিএম কাদের বলেন, জাতীয় পার্টি যুবকদের জন্য সেই রাজনৈতিক মঞ্চ তৈরি করে দেবে, যেখান থেকে যুবকরা ইতিবাচক রাজনীতির আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশসেবায় নিজেদের নিয়োজিত করতে পারবে।
রাজনীতিতে একটা শূন্যতা বিরাজ করছে মন্তব্য করে জিএম কাদের বলেন, জাতীয় পার্টিকেই এই শূন্যতা দূর করতে হবে। কারণ, দেশের জনগণ এখন জাতীয় পার্টিকেই বিকল্প রাজনৈতিক শক্তি হিসেবে দেখতে চায় বলে দাবি করেন তিনি।
জাতীয় পার্টির চেয়ারম্যান আরও বলেন, জাতীয় পার্টি জনগণের দলে, কর্মীবান্ধব দলে পরিণত হবে। দলের মালিকানা থাকবে নেতা-কর্মীদের মাঝে। জাতীয় পার্টি নেতাকেন্দ্রিক দলে পরিণত হবে না বলেও ঘোষণা দেন জিএম কাদের।
জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা জানান, আগামী ১০ ডিসেম্বরের মধ্যেই জাতীয় যুব সংহতি ও স্বেচ্ছাসেবক পার্টির জাতীয় কাউন্সিল করতে হবে। প্রতিটি কাউন্সিলে গোপন ব্যালটে ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করা হবে।
এসময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভ রায়, রেজাউল ইসলাম ভূঁইয়া, যুবসংহতির সভাপতি আলমগীর সিকদার লোটন, সাধারণ সম্পাদক ফখরুল আহসান শাহজাদা, স্বেচ্ছাসেবক পার্টির আহ্বায়ক কমিটির সদস্য সচিব মো. বেলাল হোসেন প্রমুখ।