বিপ্লব ও সংহতি দিবস পালনের আহ্বান জামায়াতের

Jamat7Novযথাযোগ্য মর্যাদায় আগামী ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস পালনের আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ বৃহস্পতিবার এক বিবৃতিতে এ আহ্বান জানান। পাশাপাশি সব শাখাকে দিবসটি পালনে নির্দেশ দিয়েছেন এই জামায়াত নেতা।

বিবৃতিতে মকবুল আহমাদ বলেন, আগামী ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস। আমাদের জাতীয় জীবনে এ দিবসটির গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। ১৯৭৫ সালের ৭ নভেম্বর দেশের সিপাহী-জনতা ঐক্যবদ্ধভাবে সব ষড়যন্ত্র প্রতিহত করে এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে হেফাজত করেছিল। 

তার মতে, ১৯৭৫ সালের ৭ নভেম্বর এ দেশের সিপাহী-জনতা যে ইতিহাস সৃষ্টি করেছিল তা চিরদিন স্বর্ণাক্ষরে লিখিত থাকবে। ৭ নভেম্বরের চেতনায় উজ্জীবিত হয়ে দেশবাসী ভবিষ্যতেও এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে হেফাজত করবে ইনশাআল্লাহ।

বিবৃতিতে জানানো হয়, ‘আগামী ৭ নভেম্বর সব মহানগরী, জেলা ও উপজেলা পর্যায়ে এ দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা ও দোয়ার মাহফিলের আয়োজনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় বিপ্লব ও সংহতি দিবস পালন করার জন্য আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর সব মহানগরী, জেলা ও উপজেলা শাখা এবং দেশবাসীর প্রতি আহবান জানাচ্ছি।’

/এসটিএস/এএইচ/