বিএনপির প্রতিবাদ সমাবেশের অনুমতি মেলেনি

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনআইনশৃঙ্খলা বাহিনীর অনুমতি না পাওয়ায় বিএনপির পূর্ব ঘোষিত প্রতিবাদ সমাবেশ পিছিয়েছে। কারাবন্দি চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার (২৩ নভেম্বর) নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ হওয়ার কথা ছিল। অনুমতি না পাওয়ায় রবিবার (২৪ নভেম্বর) নয়াপল্টন কার্যালয় অথবা জাতীয় প্রেস ক্লাবের সামনে এই সমাবেশ হবে বলে জানানো হয় দলটির পক্ষ থেকে।
শনিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, রবিবার নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয় অথবা জাতীয় প্রেস ক্লাবের সামনে বেলা ২টায় বিএনপির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে পুলিশের কাছে আবেদন করেছি, ওই দু’টি স্থানের মধ্যে যেকোনও একটিতে সমাবেশ অনুষ্ঠিত হবে।
এর আগে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ বলেন, ‘খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শনিবার দুপুর ২টায় প্রতিবাদ সমাবেশ করার অনুমতি চেয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদের অনুমতি দেয়নি। রবিবার সমাবেশের জন্য আমরা নতুন করে আবেদন করবো।’