সিটি নির্বাচনে আ.লীগের দুই প্রার্থীর থিম সং প্রকাশ

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের থিম সং ‘জয় বাংলা, জিতবে আবার নৌকা’ শিরোনামের গানটি কাস্টমাইজ করে ঢাকার দুই সিটি নির্বাচনে দলটির মেয়র প্রার্থীদের থিম সং প্রকাশ করা হয়েছে।

সোমবার (১৩ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের এই থিম সংটি প্রকাশ করা হয়। থিম সং উদ্বোধন করেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ।

থিম সং উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, ২০১৮ সালে আমরা জয় বাংলার যে থিম সংটি করেছিলাম, সেটা খুবই জনপ্রিয় হয়েছিল। গত নির্বাচনের এই গানটিকে কাস্টমাইজ করে দুই সিটির প্রার্থীদের জন্য থিম সং তৈরি করা হয়েছে। সে অনুযায়ী এটার অডিও এবং ভিডিও আপডেট করা হয়েছে।

থিম সংটির প্রকাশের অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি।

‘জয় বাংলা জিতবে আবার নৌকা’-থিম সংটির অন্যতম উদ্যোক্তা সারওয়ার কায়ান্ত চৌধুরী বলেন, ‘২০১৮-এর জাতীয় নির্বাচনকে সামনে রেখে আমাদের ফাহাদ আহমেদ তনু, শুভ্র রাহা ও জিএম আশরাফ একসাথে মিলে উদ্যোগটা নেই। জয় বাংলা গান ১৬ কোটি বাংলার গান। সবাই আপন করে নিয়েছে বলে গানটি এতো জনপ্রিয় হয়েছে। তিনি জানান, আগামী ৩০ জানুয়ারি সিটি করপোরেশনকে সামনে রেখে গানটিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে দুই মেয়র প্রার্থীর পক্ষে ভোট চেয়ে। বাকি গানের কথা ও সুর একই রকম রাখা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের থিম সং হিসেবে  ‘জয় বাংলা জিতবে আবার নৌকা/ শেখ হাসিনার সালাম নিন, জয় বাংলা-নৌকা মার্কায় ভোট দিন’ গানটি ব্যবহৃত হয়। গানটি বিপুল জনপ্রিয়তাও পায়।