জনগণ বিএনপির ডাকে সাড়া দেয়নি: নাসিম

মোহাম্মদ নাসিম (ছবি- সংগৃহীত)আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, হরতালের নামে বিএনপি প্রহসনের নাটক করছে। জনগণ তাদের ডাকে সাড়া দেয়নি। রবিবার (২ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে ১৪ দলের জরুরি বৈঠকে তিনি এসব কথা বলেন।
ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিজয়ে উচ্ছ্বাস প্রকাশ করে মোহাম্মদ নাসিম বলেন, মুজিববর্ষের শুরুতে স্বাধীনতার পক্ষের শক্তির এই বিজয় অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এই বিজয় গণতন্ত্রের বিজয়, এই বিজয় স্বাধীনতার পক্ষের শক্তির বিজয়।
বিজয়ী মেয়ররা তাদের নির্বাচনি প্রতিশ্রুতি বাস্তবায়ন করবেন আশা প্রকাশ করে তিনি বলেন, নতুন মেয়ররা খুবই যোগ্য। তাদের ইশতেহার বাস্তবায়নে সরকার সর্বোচ্চ সহায়তা করবে। নির্বাচনের আগে পরিচ্ছন্ন ঢাকা, মশামুক্ত ঢাকা গড়ার যে প্রতিশ্রুতি তারা দিয়েছেন, আমরা আশা করি তারা তাদের প্রতিশ্রুতি বাস্তবায়ন করবেন।
১৪ দলের মুখপাত্র বলেন, বিএনপির নেতারা অনেক হুঙ্কার আর আওয়াজ দিলেও তাদের মাঠে পাওয়া যায়নি। বিস্মিত হয়েছি, ভোটের লড়াইয়ে ডাকসাইটে নেতাদের মাঠে পাওয়া যায়নি। বিএনপির দুই প্রার্থী একাই লড়ে গেছেন। বিএনপি মাসজুড়ে ইভিএম-বিরোধী প্রচারণা চালানোয় জনগণ বিভ্রান্ত হয়েছে। বিএনপির নির্বাচনবিরোধী চরিত্রের কারণে ভোটার উপস্থিতি কম ছিল। তারা ভোটারদের মাঝে ভীতি সৃষ্টি করেছে।
সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টি-জেপির মহাসচিব শেখ সহিদুল ইসলাম, কমিউনিস্ট কেন্দ্রের যুগ্ম আহ্বায়ক অসীত বরণ রায় প্রমুখ উপস্থিত ছিলেন।