মুজিববর্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠান করবে জাপা

দলীয় সভায় বক্তব্য রাখছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান করবে সংসদের বিরোধী দল জাতীয় পার্টি। তবে করোনা ভাইরাসের কারণে ঠিক কবে নাগাদ এ করা আয়োজন হবে, তা জানাতে পারেনি দলটি।

বৃহস্পতিবার (১২ মার্চ) বিকালে রাজধানীর বনানীতে সাংবাদিকদের এ কথা জানান জাপার মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। এর আগে, সকাল সাড়ে ১১টা থেকে দুপুর পর্যন্ত দলের প্রেসিডিয়াম সদস্য, কো-চেয়ারম্যান ও সংসদ সদস্যদের সঙ্গে যৌথ সভা করেন চেয়ারম্যান জিএম কাদের।

জাতীয় পার্টিতে দুইয়ের বেশি পদে কোনও নেতা থাকবে না বলে জানান মসিউর রহমান রাঙ্গা। তবে প্রয়োজনে পার্টির চেয়ারম্যান কাউকে অতিরিক্ত পদে দায়িত্ব দিতে পারবেন, বলেন তিনি।

আগামী ২০ মার্চ জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিন উপলক্ষে সারাদেশের সব কমিটির উদ্যোগে দোয়া মাহফিল, দুঃস্থদের মাঝে খাবার বিতরণ এবং আলোচনা সভার আয়োজন করবে জাপা।

করোনা ভাইরাসের বিষয়ে রাঙ্গা বলেন, ‘করোনা ভাইরাস সংক্রমিতদের যেন সরকারিভাবে যথাযথ চিকিৎসার ব্যবস্থা করা হয়। এ জন্য জাতীয় পার্টি চেয়ারম্যান দলের চিকিৎসক ও নেতা-কর্মীদের সঙ্গে একটি বৈঠক করেছেন। জাতীয় পার্টির পক্ষ থেকে সরকারকে প্রয়োজনীয় সহায়তা দেওয়ার প্রস্তুতি আছে বলেও জানান তিনি।

জাপা মহাসচিব বলেন, ‘পাঁচটি উপনির্বাচনে জাতীয় পার্টি অংশ নিচ্ছে। নির্বাচন পরিচালনার জন্য পাঁচটি কমিটি করে দেওয়া হয়েছে। তারা নির্বাচন পরিচালনার পাশাপাশি সরকার ও নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ রক্ষা করবে। জাতীয় পার্টি সব নির্বাচনেই অংশ নেবে এবং অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন আশা করছে।’ তিনি বলেন, ‘আগামীতে ৩০০ আসনেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি।

তিনি আরও বলেন, ‘স্থানীয় পর্যায়ে সংগঠনকে আরও শক্তিশালী করা হচ্ছে। মেয়াদোত্তীর্ণ ইউনিট কমিটি বাদ দিয়ে নতুন করে সম্মেলনের মাধ্যমে আরও শক্তিশালী করা হবে জাতীয় পার্টিকে। কেন্দ্রীয় কমিটি থেকে যারা বাদ পড়েছেন, তাদের পার্টিতে অন্তর্ভুক্ত করতেই কমিটিতে কেউ দুইয়ের অধিক পদে  থাকতে পারবেন না। ’

পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সভাপতিত্বে যৌথ সভায় বক্তব্য রাখেন— সিনিয়র কো-চেয়ারম্যান-আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কো-চেয়ারম্যান- জিয়া উদ্দিন আহমেদ বাবলু, অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি, অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, প্রেসিডিয়াম সদস্য— সাহিদুর রহমান টেপা, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, সুনীল শুভরায়, এস এম ফয়সল চিশতী প্রমুখ।