স্বাস্থ্যখাত পুনর্গঠনের দাবি বিপ্লবী ওয়ার্কার্স পার্টির

8dd81ed2dad5fa70e459647c34976810-5c0ba22dcd0a6

স্বাস্থ্য খাতসহ সব চিহ্নিত দুর্নীতিবাজ ও জালিয়াতদের অনতিবিলম্বে গ্রেফতার, উপযুক্ত বিচার ও আত্মসাতের অর্থ উদ্ধারের দাবি জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। একইসঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তাদেরও অবিলম্বে অপসারণ করে সমগ্র স্বাস্থ্যখাত পুনর্গঠন ও পুনর্বিন্যস্ত করার আহ্বান জানিয়েছে সাইফুল হকের নেতৃত্বাধীন এই দলটি।

রবিবার (১২জুলাই) পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত অনলাইন মিটিং-এ রাজনৈতিক পরিষদের সভায় এসব মত উঠে আসে। এদিন রাতে বাংলা ট্রিবিউনকে বৈঠকের কথা জানান তিনি নিজেই। সাইফুল হক জানান, বৈঠকে রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু ও আনছার আলী দুলাল অংশগ্রহণ করেন।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টি মনে করে, কুয়েতে সরকারদলীয় সংসদ সদস্য পাপুলকে মানব পাচারসহ নানা অভিযোগে গ্রেফতার ও জেলে প্রেরণের ঘটনায় মধ্যপ্রাচ্যসহ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশ গুরুতর ভাবমূর্তির সংকটে পড়েছে। এসব ঘটনা বাংলাদেশি অভিবাসী শ্রমিকদের জন্য বড় ধরনের বিপর্যয় নিয়ে আসবে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টি দাবি করেছে, স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের একশ্রেণির কর্মকর্তা ও কর্মচারীর প্রত্যক্ষ ও পরোক্ষ মদদেই গত চার-পাঁচ মাসে অবিশ্বাস্য সব দুর্নীতির ঘটনা ঘটেছে।

দলটির দাবি, মহামারির এই দুর্যোগে স্বাস্থ্যখাতকে কোনও ভাবেই হরিলুটের প্রতিষ্ঠান হিসাবে দেশের মানুষ মেনে নেবে না।