বন্যাদুর্গত জেলাগুলোকে দুর্গত এলাকা ঘোষণার দাবি খেলাফত মজলিসের

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরবন্যাদুর্গত জেলাসমূহকে দুর্গত এলাকা ঘোষণা করে সেখানে সরকারের পক্ষ থেকে জরুরিভাবে পর্যাপ্ত ত্রাণ পৌঁছানোর দাবি জানিয়েছেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। শনিবার (৮ আগস্ট) বিকালে দলের এক ভার্চুয়াল আলোচনায় তিনি এই দাবি জানান।

ড. আহমদ আবদুল কাদের বলেন, ‘বন্যাদুর্গত এলাকার মানুষ চরম দুর্ভোগের মধ্যে রয়েছে। একদিকে করোনাভাইরাসের মহাদুর্যোগে মানুষ অভাবের মধ্যে রয়েছে। এর মধ্যে বন্যার কারণে দেশের উত্তর-পশ্চিম ও মধ্যাঞ্চলের জেলাসমূহের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। মানুষ অসহায় অবস্থায় দিনাতিপাত করছে। বন্যাদুর্গত অঞ্চলে সরকারের পক্ষ থেকে উল্লেখযোগ্য তেমন কোনও ত্রাণ তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে না।’

খেলাফত মজলিসের মহাসচিব বলেন, ‘সমাজের সামর্থবান মানুষদেরকেও অসহায় বন্যাদুর্গতদের সাহায্যে এগিয়ে আসতে হবে। বন্যাদুর্গত পানিবন্দি মানুষের সহায়তায় সবাইকে এগিয়ে আসতে হবে।’

বৈঠকে খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের সংগঠনের সকল জেলা ও মহানগরীসহ নেতাকর্মীদের দেশের করোনা ও বন্যাদুর্গত মানুষের সাহায্যে ত্রাণ তৎপরতায় অংশ নেওয়ার আহ্বান জানান।

দলটির নারায়ণগঞ্জ নগর সভাপতি এস এম মোসাদ্দেকেরে সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনায় অংশ নেন দলটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, কেন্দ্রীয় অফিস ও প্রচার সম্পাদক মো. আবদুল জলিল, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মুফতি সাইয়্যেদুর রহমান প্রমুখ।