স্বাস্থ্য বুলেটিন বন্ধের সিদ্ধান্তে সিপিবি’র ক্ষোভ

সিপিবি

সরকারের স্বাস্থ্য বুলেটিন সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্তে তীব্র ক্ষোভ জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। বুধবার (১২ আগস্ট) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই ক্ষোভ প্রকাশ করেন দলটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম।

বিবৃতিতে তারা বলেন, চীনে করোনাভাইরাস সংক্রমণের পর দেশে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর ফেব্রুয়ারি মাস থেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশবাসীর সামনে হালনাগাদ তথ্য উপস্থাপন করার প্রচেষ্টা নেয়, যা পরবর্তীতে বিভিন্ন পরিবর্তনের মাধ্যমে স্বাস্থ্য অধিদফতরের প্রাত্যহিক বুলেটিনে রূপান্তরিত হয়। এই বুলেটিনের ওপর পরিপূর্ণ আস্থা না থাকলেও দেশের করোনা পরিস্থিতি সম্পর্কে দেশবাসী একটা ধারণা পেতেন। সেখানে নানা ধরনের পরামর্শে উপকৃত হতেন ভীতসন্ত্রস্ত মানুষ। বুধবার (১২ আগস্ট) থেকে বুলেটিন সম্প্রচার বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে স্বাস্থ্য অধিদফতর একটা গণআকাঙ্ক্ষা বিরোধী সিদ্ধান্ত গ্রহণ করলো।

সিপিবির শীর্ষ দুই নেতা আরও  বলেন, ‘সরকারের এ সিদ্ধান্তে দেশের মানুষ হতাশ। এই সিদ্ধান্তে মানুষের মধ্যে শিথিলতা দেখা দেবে। ফলে আরও বাড়বে করোনা সংক্রমণের পরিমাণ। তাই, পুনরায় প্রতিদিন স্বাস্থ্য বুলেটিন প্রচারের জন্য সরকার ও স্বাস্থ্য অধিদফতরের প্রতি আহ্বান জানচ্ছি।