রাজনৈতিক নেতাদের যৌথ বিবৃতি

‘যারা সমাবেশ করতে দেয় না, তারা কীভাবে সুষ্ঠু নির্বাচন দেবে’

‘যে সরকার বিরোধী দলের একটি সাধারণ সমাবেশ অনুষ্ঠান মেনে নিতে পারে না, সেই সরকারকে ক্ষমতায় রেখে কীভাবে একটি নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচন করা সম্ভব সেটাই বিবেচ্য বিষয়’—বলে মনে করেন কয়েকটি রাজনৈতিক দলের শীর্ষনেতা।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে নেতারা উল্লেখ করেন, ‘সরকারের অসহিষ্ণু মনোভাব ও আক্রমণাত্মক আচরণই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের যৌক্তিকতা প্রমাণ করে।’

বিবৃতিতে মোস্তফা জামাল হায়দার (চেয়ারম্যান জাতীয় পার্টি (জাফর); মেজর জেনারেল অবসরপ্রাপ্ত সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম (চেয়ারম্যান বাংলাদেশ কল্যাণ পার্টি); ড. ফরিদুজ্জামান ফরহাদ (চেয়ারম্যান এনপিপি); অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা (চেয়ারম্যান, বাংলাদেশ জাতীয় দল); খন্দকার লুৎফুর রহমান (সভাপতি, জাগপা); শাহাদাত হোসেন সেলিম (মহাসচিব, বাংলাদেশ এলডিপি); জুলফিকার বুলবুল চৌধুরী (মহাসচিব, মুসলিম লীগ); সাইফুদ্দিন আহমেদ মনি (সাধারণ সম্পাদক, ডেমোক্রেটিক লীগ); সৈয়দ নুরুল ইসলামের (সাধারণ সম্পাদক সাম্যবাদী দল) নাম উল্লেখ করা হয়।

বিবৃতিতে নেতারা বুধবার নয়া পল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে ‘বিনা উসকানিতে পুলিশি হামলা’র তীব্র  নিন্দা জানান।

নেতারা অবিলম্বে বিএনপির সকল নেতাকর্মীদের মুক্তি এবং ১০ তারিখে নয়া পল্টনে বিএনপির সমাবেশ করার সিদ্ধান্ত সরকারকে মেনে নেওয়ার আহবান জানান।