৩১ মার্চের মধ্যেই ছাত্রলীগের সম্মেলন

বাংলাদেশ ছাত্রলীগআগামী ৩০-৩১ মার্চ ছাত্রলীগের সম্মেলন হতে পারে বলে জানা গেছে। সোমবার বিকালে সম্মেলন বিষয়ে আলোচনা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক সাক্ষাৎ করেছেন। গণভবন সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
সূত্র জানায়, ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। এসময় ছাত্রলীগ নেতাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। আলাপকালে ছাত্রলীগকে দ্রুত সম্মেলন করার পরামর্শও দিয়েছেন প্রধানমন্ত্রী।
জানা গেছে, আগামী ৩০-৩১ মার্চ সম্মেলন করার একটা সম্ভাব্য তারিখও নির্ধারণ করে দিয়েছেন প্রধানমন্ত্রী।
এ প্রসঙ্গে জানতে চাইলে ছাত্রলীগ সভাপতি সোহাগ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ওনার (প্রধানমন্ত্রী) সঙ্গে আমাদের প্রতিদিনই দেখা হয়। ওনি আমাদের নেত্রী। আমরা বিভিন্ন বিষয়ে নেত্রীর সঙ্গে কথা বলেছি। বলি।’
সম্মেলনের তারিখ চূড়ান্ত হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘এখন কিছু বলতে পারবো না। আগামী ১২ জানুয়ারি সংবাদ সম্মেলনে করে আনুষ্ঠানিকভাবে সব কিছু জানাবো।’

উল্লেখ্য, ২০১৫ সালের ২৬ জুলাই ২৮তম সম্মেলনের মাধ্যমে ছাত্রলীগের বর্তমান কমিটি গঠিত হয়েছিল। ওই কমিটি প্রায় ২৯ মাস পার করলেও নতুন করে সম্মেলন হয়নি। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় নির্বাহী সংসদের মেয়াদ দুই বছর, সে হিসেবে বর্তমান কমিটি আরও ৫ মাস আগেই মেয়াদ পূর্ণ করেছে।