ঢাকায় সতর্ক অবস্থানে আওয়ামী লীগ

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় সমাবেশকে ঘিরে উত্তপ্ত হয়ে উঠেছে রাজনৈতিক অঙ্গন। এদিকে বুধবার (৭ ডিসেম্বর) পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে উত্তাপ ছড়িয়েছে আরও। উদ্ভূত পরিস্থিতি রাজনৈতিকভাবে মোকাবিলা করতে শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সতর্ক অবস্থান নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বুধবার (৭ডিসেম্বর) বিকাল থেকে ঢাকার বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সক্রিয় থাকতে দেখা গেছে। বেশ কয়েকটি জায়গায় বিক্ষোভ মিছিলও করেছেন তারা।

আওয়ামী লীগ ও যুবলীগের নেতারা বলছেন, আগামী ১০ ডিসেম্বর বিএনপির পূর্বঘোষিত সমাবেশকে কেন্দ্র রাজপথে থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে অনুযায়ী বৃহস্পতিবারও সড়কে সতর্ক অবস্থানে থাকবে তারা। তবে তারা বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘাতে জড়াতে চান না বলেও দাবি তাদের।

বুধবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন দলটির ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা। এদিন সন্ধ্যায় নয়া ও পুরানা পল্টন এবং বিজয় নগরে বিকালে তাৎক্ষণিক প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে যুবলীগের নেতাকর্মীরা।

এদিকে যাত্রাবাড়িতে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল করে। কাফরুলের শেওড়াপাড়া এলাকায় বিক্ষোভ করেছে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। ছাত্রলীগের নেতাকর্মীরা গুলিস্তানের জিরো পয়েন্ট থেকে পল্টন মোড় পর্যন্ত মিছিল করে।