গণতন্ত্র পুনরুদ্ধারে নতুন বছরে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান খালেদা জিয়ার

খালেদা জিয়ানতুন বছরে গণতান্ত্রিক শক্তির মিলিত সংগ্রাম করার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি ‘হৃত গণতন্ত্র ও ভোটের অধিকার’ ফিরে পাওয়ার জন্য বাংলাদেশের সংগ্রামী মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করারও আহ্বান জানিয়েছেন।

নতুন বছর উপলক্ষে রবিবার দুপুরে গণমাধ্যমে দেওয়া এক বাণীতে খালেদা জিয়া এ কথা বলেছেন।   

তিনি বলেছেন, ‘গত বছরে বেশকিছু তিক্ত অভিজ্ঞতা, স্বজন হারানোর বেদনা এবং অধিকার হারানোর যন্ত্রণা হয়েছে। যা আগামী বছরে আমাদের বেদনার্ত করার পাশাপাশি নুতন উদ্যোমে অধিকার ফিরে পেতে তাগিদ সৃষ্টি করবে।’

বিএনপি চেয়ারপারসন বলেন, বাংলাদেশসহ বিশ্বময় সংঘাত আর অশান্তির ঘটনা প্রবাহে নতুন বছরটিকে গণতন্ত্র, শান্তি ও অগ্রগতির বছরে পরিণত করতে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। বাংলাদেশের গণতন্ত্র অপহৃত হয়েছে। গণবিরোধী শক্তি জনগণের সব অধিকারকে বন্দি। এমতাবস্থায় সব গণতান্ত্রিক শক্তির মিলিত সংগ্রামে বহুদলীয় গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে।

প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন, নতুন বছরটি সবার জীবনে বয়ে আনুক বিজয়, অনাবিল সুখ ও শান্তি। বাংলাদেশসহ সারাবিশ্বে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা, দূর হয়ে যাক সব অন্যায়-অবিচার, নির্যাতন। বন্ধ হোক হত্যা, গুম, খুন, যুদ্ধ বিগ্রহ ও অমানবিকতা।

নববর্ষ উপলক্ষে আমি দেশবাসী এবং বিশ্ববাসী সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। সবার সুখ, স্বাচ্ছন্দ্য, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

পৃথক এক বাণীতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘কালের আবর্তে আরও একটি বছর চলে গেল। নানা ঘটনা দুর্ঘটনার কালের সাক্ষী হয়ে বছরটি বিদায় নিল। গত বছরের সব ব্যর্থতা ও হতাশার গ্লানিকে ঝেড়ে ফেলে এবং সাফল্যকে সঞ্চয় করে আগামী পথ চলার দৃঢ় প্রত্যয় গ্রহণ করতে হবে। আমাদের কাজে নতুন বছরটি যাতে সাফল্য ও সমৃদ্ধির বছরে পরিণত হয় সেজন্য সবাইকে এগিয়ে আসতে হবে।’