খালেদা জিয়া অসুস্থ, দাবি রিজভীর

রুহুল কবীর রিজভী (ফাইল ছবি)বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ বলে দাবি করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। খালেদা জিয়ার নিকটাত্মীয়দের বরাত দিয়ে তিনি বলেন, ‘এখনও তিনি অসুস্থ। সম্পূর্ণ চিকিৎসা শেষ না হতেই তাকে বিএসএমএমইউ থেকে কয়েক দিন পরেই কারাগারে নিয়ে আসা হয়েছে। তার প্রয়োজনীয় সুচিকিৎসা পাওয়ার অধিকারটুকুও কেড়ে নিয়েছে সরকার। এভাবেই মানসিক নিপীড়নের সর্বোচ্চ মাত্রায় পৌঁছেছে সরকার।’

বুধবার (৯ জানুয়ারি) বেলা ১২টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সরকার বারবার খালেদা জিয়ার জামিন বাধাগ্রস্ত করছে বলে অভিযোগ করেছেন রিজভী। তিনি বলেন, ‘যে মিথ্যা মামলায় এর আগে অনেকেই জামিন পেয়েছেন, সেই মামলাগুলোতেই আদালতকে ব্যবহার করে খালেদা জিয়ার জামিন বিলম্বিত করা হচ্ছে। কুমিল্লার মিথ্যা নাশকতার মামলায় বারবার তারিখ পিছিয়ে হয়রানি করা হচ্ছে।’

রিজভীর দাবি, আদালতে ন্যায়বিচার পেলে কুমিল্লায় দায়ের করা মিথ্যা নাশকতা মামলায় বিচারিক আদালতেই খালেদা জিয়া জামিন পেতেন। আদালত জামিনও দিচ্ছে না আবার জামিন নামঞ্জুরও করছেন না। ফলে তাকে উচ্চ আদালতে যাওয়ার পথও রুদ্ধ করে দেওয়া হচ্ছে।

সরকারের নির্দেশেই নিম্ন আদালতে খালেদা জিয়ার জামিন নিয়ে টালবাহানা করা হচ্ছে বলে দেশবাসী মনে করে বলেও ভাষ্য রিজভীর। তিনি বলেন, শুধু তাকে হয়রানি করতেই তা করা হচ্ছে। আওয়ামী সরকার জুলুমের যত পথ-পদ্ধতি আছে সবই প্রয়োগ করছে খালেদা জিয়ার ওপর।

রিজভী বলেন, ‘খালেদা জিয়ার জীবন নিয়ে এক গভীর চক্রান্তে মেতে আছে সরকার।’ মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের বিরুদ্ধে দুদকের দায়ের করা ‘মিথ্যা’ মামলা অবিলম্বে প্রত্যাহারেরও দাবি জানান তিনি।