অর্থ পাচারকারীরাই বেহেশতে আছেন: রিজভী

বৈশ্বিক পরিস্থিতিতে দেশের মানুষ অনেক ভালো আছেন, বেহেশতে আছেন- পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের এমন বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘লক্ষ কোটি টাকা লুটপাট করে যারা বিদেশে টাকা পাচার করেছে, যারা বিদেশে অট্টালিকা তৈরি করেছে; সেই টাকা পাচারকারীরা বেহেশতে আছেন, তবে সেটা সাদ্দাতের বেহেশত। অচিরেই সেই বেহেশত ভেঙে খান খান হয়ে যাবে।’

শনিবার (১৩ আগস্ট) নয়াপল্টনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো’র ৫৩তম জন্মদিন উপলক্ষে ‘জিয়া মঞ্চ’ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে উদ্দেশ করে রিজভী বলেন, ‘আপনি তো বাজারে যান না, রিকশাওয়ালার কথা শোনেন না, গরীব মানুষের কথা শোনেন না। একটা ডিমের দাম এখন সাড়ে ১২ টাকা, এক হালি ডিমের দাম ৫০ টাকা, এক কেজি ইলিশ কিনতে ২ হাজার টাকা লাগে।’

বিএনপির এই নেতা অভিযোগ করেন, ‘অভাবের তাড়নায় মানুষ সন্তান বিক্রি করছে। জনগণ আপনাদের তৈরি করা আগুনে জ্বলে-পুড়ে মরছে। মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্তরা এখন হাহাকার করছে, এগুলো গণমাধ্যমে উঠে আসছে। যদিও গণমাধ্যম চাপে আছে, তারপরও অনেক কিছু গণমাধ্যমে উঠে আসছে। গোটা দেশে এখন দুর্ভিক্ষের ছায়া বিস্তার লাভ করেছে। আপনারা বেহেশতের কথা বলে অহংকার করেন, জনগণের টাকা হরিলুট করে আপনাদের অনেক টাকা, আপনারা বেহেশতে থাকতে পারেন, কিন্তু জনগণ আপনাদের দুঃশাসনের নরকে আছে।’ পররাষ্ট্রমন্ত্রীর ওই বক্তব্য ‘ক্ষুধার্ত জনগণের’ সঙ্গে চরম রসিকতা বলেও মন্তব্য করেন তিনি।

জিয়া মঞ্চের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে আলোচনা ও দোয়া মাহফিলে বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু ও অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।