হরতাল শান্তিপূর্ণভাবে পালিত: জামায়াত

জামায়াতে ইসলামীশীর্ষ নেতাদের গ্রেফতারের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা বৃহস্পতিবারের সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে, বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান। বৃহস্পতিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা জানান।
ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান বলেন, ‘সরকারের রক্তচক্ষু, হুমকি-ধামকি ও গ্রেফতার উপেক্ষা করে শান্তিপূর্ণভাবে সকাল-সন্ধ্যা হরতাল সফল করায় আমি দেশবাসীকে আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি।’ সারা দেশে জামায়াতের নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করার মধ্য দিয়ে সরকারের ফ্যাসিবাদী চরিত্র অত্যন্ত নগ্নভাবে প্রকাশিত হয়েছে, বলেও মন্তব্য করেন তিনি।
মুজিবুর রহমান অভিযোগ করেন, হরতাল চলাকালে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, রংপুর, সিলেট, কুমিল্লা, বরিশাল, গাজীপুর, কুষ্টিয়া, পাবনা, নাটোর, চুয়াডাঙ্গাসহ সারা দেশে জামায়াতের ২১১ জন নেতাকর্মীকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করেছে।
ভারপ্রাপ্ত আমির বলেন, ‘সরকার অন্যায়ভাবে জামায়াতসহ বিরোধী দলের ওপর ও দেশের জনগণের উপর অত্যাচার-নির্যাতনের স্টিম রোলার চালিয়ে ক্ষমতায় টিকে থাকার অপচেষ্টা চালাচ্ছে। জনগণের উপর জুলুম নির্যাতন চালানোর কারণে সরকারের জনপ্রিয়তা বর্তমানে শূন্যের কোঠায় নেমেছে।’
তিনি বলেন, ‘সরকার এখন দেশকে রাজনীতিশূন্য করে শক্তির জোরে ক্ষমতায় টিকে থাকার জন্য একদলীয় শাসন কায়েমের ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।’