হরতালের সমর্থনে রাজধানীতে জামায়াতের মিছিল

হরতালের সমর্থনে রাজধানীতে মিছিল করেছে জামায়াতে ইসলামী। দলটির নেতা কর্মীরা রাজধানীর বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল করে নিজেদের অস্তিত্ব জানান দেয়।

তুরাগ থানা এলাকায় সকালে তুরাগ মধ্য থানার আমির গাজী মনির হোসেনের নেতৃত্বে একটি মিছিল উত্তরা ১২ নম্বর সেক্টর খালপাড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

হরতালের সমর্থনে উত্তরা মডেল থানা এবং উত্তরা পশ্চিম থানার যৌথ উদ্যোগে উত্তরায় মিছিল-পিকেটিং করে জামায়াত। উত্তরা পশ্চিম থানা আমির মাজহারুল ইসলামের নেতৃত্বে মিছিলে যোগ দেয় দলটি কর্মীরা।

গুলশান লিংক রোডে এক বিক্ষোভ মিছিল এবং হরতাল পিকেটিং সম্পন্ন করে জামায়াত। মিছিলে বনানী থানা আমির আবু ফয়সল খান, গুলশান পশ্চিম থানা আমীর মাহমুদুর রহমান আজাদ, গুলশান পূর্ব থানা আমীর আবু জুনাইদ সহ দলটির নেতা কর্মীরা উপস্থতি ছিলেন।

বিমানবন্দর এলাকার হাজী ক্যাম্প সংলগ্ন তালতলা থেকে শুরু হয়ে নদ্দা বৈশাখী মোড়ে পর্যন্ত মিছিল করে জামায়াত।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, সরকার জনগণের ম্যান্ডেট ছাড়াই ক্ষমতায় থাকার জন্য জামায়াতসহ বিরোধী দলগুলোর ওপর দমন-পীড়নের মাত্রা বাড়িয়ে দিয়েছে। তারা ষড়যন্ত্রের মাধ্যমে দলনিরপেক্ষ কেয়ারটেকার সরকারের গণদাবি পাশ কাটাতে চায়। কিন্তু বীর জনতা তাদের সেই ষড়যন্ত্র সফল হতে দেবে না। 

রবিবার রাজধানীতে দলটির মিরপুর থানা আয়োজিত হরতাল সমর্থনে মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন। মিছিলটি ৬০ ফিট পাকা মসজিদ থেকে ‍শুরু হয়ে মিরপুর-২ এসে পথসভার সমাবেশের মাধ্যমে শেষ হয়।