বাম গণতান্ত্রিক জোটের প্রচারে বাধার অভিযোগ

নির্বাচন কমিশন

নির্বাচনি প্রচারে বাধা  ও কর্মী-সমর্থকদের ওপর হামলার অভিযোগ করেছে বাম গণতান্ত্রিক জোট। শনিবার (১৫ ডিসেম্বর) দুপুরে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নির্বাচনি পরিচালনা কমিটির সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ জানান।

অভিযোগে বলা হয়, ঢাকা-১২ আসনে জোটের প্রার্থী জোনায়েদ সাকির নির্বাচনি প্রচারে ১৩ ডিসেম্বর ফার্মগেট এলাকায় হামলা চালানো হয়। এছাড়া ১১ ও ১২ ডিসেম্বর মগবাজার, ইস্কাটন ও মনিপুরি এলাকায় মই মার্কার পোস্টার ছিড়ে ফেলা হয় ও প্রচারে বাধা দেওয়া হয়। কুষ্টিয়া-৩ আসনে মই মার্কার প্রার্থী শফিউর রহমান শফির প্রচারে পুলিশ বাধা দিয়েছে। আগে থেকে রিটার্নিং কর্মকর্তাকে বিষয়টি অবহিত করলেও পুলিশ অন্যায়ভাবে প্রচারণায় বাধা দেয়।

এছাড়া, সাতক্ষীরা-১ আাসনে জোটের প্রার্থী পথসভায় সরকার দলীয় জোটের কর্মীরা বাম জোটের প্রার্থী আজিজুর রহমানের পথসভায় হামলা চালায় বলে অভিযোগ জোটের। কর্মী-সমর্থকদের পুলিশ হয়রানি করছে। শুক্রবার স্থানীয় খলিশখালী বাজারে কাস্তে মার্কার সমর্থকদের ওপর হামলা চালানো হয়েছে বলে অভিযোগে তাদের নামও উল্লেখ করা হয়। বাকি আসনগুলো, বাম গণতান্ত্রিক জোটের কর্মীদের ওপর হামলা, পোস্টার ছিড়ে ফেলা, মাইকের তার ছিড়ে ফেলা, প্রচারে বাধা ও পুলিশি হয়ারনিসহ বেশ কিছু বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানায়।

চিঠিতে নির্বাচন কমিশন সুনির্দিষ্ট এসব অভিযোগ আমলে নিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি করা হয়েছে।