ঢাকা-১৮ আসনে প্রার্থী হচ্ছেন না লাকি

লাকি আক্তার আসন্ন ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক লাকি আক্তারের সংসদ সদস্য পদে প্রার্থিতার গুঞ্জন শোনা গেলেও নির্বাচনে অংশ নিচ্ছেন না তিনি। সোমবার (২৪ আগস্ট) সন্ধ্যায় বাংলা ট্রিবিউনকে এ তথ্য লাকি নিজেই নিশ্চিত করেছেন।
প্রসঙ্গত, গত ৯ জুলাই আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন মারা যান। তিনি ঢাকা-১৮ আসনের এমপি ছিলেন। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়ে যায়। ওই আসনে এখন উপনির্বাচন হওয়ার কথা রয়েছে।

জানা যায়, লাকির সংগঠন এবং শুভাকাঙ্ক্ষীদের পক্ষ থেকে নির্বাচনে প্রার্থী হওয়ার কথা বলা হলেও তিনি দাঁড়াবেন না। জানতে চাইলে লাকি বলেন, ‘ঢাকা-১৮ আসনে এমপি প্রার্থী হওয়ার জন্য বন্ধুবান্ধবদের পক্ষ থেকে আমাকে বলা হচ্ছে। কিন্তু আমার কোনও আগ্রহ নেই। এক প্রশ্নের জবাবে লাকি জানান, তিনি নির্বাচনে দাঁড়াচ্ছেন না, এটা নিশ্চিত।’

কাদের মোল্লার ফাঁসির দাবিতে ২০১৩ সালে গণজাগরণ মঞ্চের আন্দোলন শুরু হলে ‘স্লোগান কন্যা’ হিসেবে ব্যাপক পরিচিতি পান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তখনকার শিক্ষার্থী লাকি আক্তার।

এদিকে, একই আসনে এমপি প্রার্থিতার কথা ভাবছেন ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সদ্য সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর। বিষয়টি নিয়ে তার সংগঠনের মধ্যে বেশ আলোচনা চলছে বলে জানিয়েছেন তিনি। মানুষের ভোটাধিকার নিশ্চিত করার লক্ষ্যে নুরুল হক নুর নির্বাচনে অংশ নিতে চান।